BdNewsEveryDay.com
Tuesday, December 11, 2018

পাটুরিয়া ঘাটে ফেরির তলা ছিদ্র হয়ে ইঞ্জিন রুমে পানি

Friday, August 10, 2018 - 838 hours ago

মানিকগঞ্জ: পাটুরিয়া ৫ নং ফেরিঘাটে মেরামতে থাকা বীরশ্রেষ্ট হামিদুর রহমান নামের বড় একটি ফেরির তলা ছিদ্র হয়ে পানিতে তলিয়ে গেছে ফেরির একাংশ।

শুক্রবার (১০ আগস্ট) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

ওই ঘটনার পর পানি নিষ্কাশন করে ফেরিটি উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। ফেরিটি চলমান না থাকায় এতে কোন যাত্রী ও যানবাহন ছিল না। যে কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান ও স্টেশন অফিসার জান্নাতুল নাঈম বাংলানিউজকে জানান, ফেরিটি মেরামতের সময় তলা ফেটে পানি উঠে এর একাংশ ডুবে যায়। খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ৪টি পাম্পের মাধ্যমে পানি অপসারণের কাজ করে। 

এদিকে এ ঘটনায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়াস্থ ফেরি মেরামত ভাসমান কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী এনামুল হক জানান, দুর্ঘটনাকবলিত ফেরিটির তলদেশে মেরামতের জন্য ৫ নং ঘাটে নোঙর করে রাখা হয়েছিল। নদীর পানি ক্রমাগত বৃদ্ধি কারণে হয়তো তলদেশে আগের থাকা ফুটো দিয়ে পানি ইঞ্জিন রুমে ঢুকে যায়। পরে চার ঘণ্টা চেষ্টার পর পানি নিষ্কাশন করায় ফেরিটি বিপদমুক্ত করা সম্ভব হয়। শিগগিরই ফেরিটি মেরামত সম্পন্ন করে ট্রিপে ছাড়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০৮ কেএসএইচ/জেডএস


bdnewseveryday.com © 2017 - 2018