BdNewsEveryDay.com
Wednesday, October 17, 2018

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় স্পিডবোট দুর্ঘটনা, সব যাত্রী উদ্ধার

Friday, August 10, 2018 - 838 hours ago

লঞ্চের পেছন থেকে যাত্রী ওঠানোর সময় আজ  শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ১২ যাত্রী নিয়ে একটি স্পিডবোট উল্টে যায়। পরে সব যাত্রীকে উদ্ধার করা হয়।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, দুর্ঘটনার পরপরই কাঁঠালবাড়ী ঘাট থেকে দুইটি স্পিডবোট ছুটে গিয়ে উল্টে যাওয়া স্পিডবোটের সব যাত্রীকে উদ্ধার করে। তবে যাত্রীদের মধ্যে চার-পাঁচজন সামান্য আহত হয়েছে। দুর্ঘটনাটি ঘাটের কাছাকাছি হওয়ায় সব  যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে উদ্ধারকারীরা জানান।

উল্টে যাওয়া স্পিডবোটের যাত্রী রাকিব হাওলাদার বলেন, 'আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার সময়  কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে যাওয়ার জন্য লঞ্চের পেছন থেকে যাত্রী উঠাতে শুরু করে স্পিডবোটটি। এতে ১২ জন যাত্রী ছিলেন। এরা সবাই লঞ্চে টিকিট করে শিমুলিয়া ঘাটে রওনা দেন। কিন্তু সময় বাঁচাতে ও স্পিডবোটের ভাড়া কম পেয়ে স্পিডবোটে ওঠেন। স্পিডবোটটি যাত্রী নিয়ে উল্টো দিকে ঘোরার সময় ঘূর্ণি স্রোতে পড়ি নদীতে উল্টে যায়। দুর্ঘটনার পরপরই কাঁঠালবাড়ী ঘাট থেকে দুইটি স্পিডবোট ছুটে এসে ডুবে যাওয়া যাত্রীদের উদ্ধার করে।

স্পিডবোটের আরেক যাত্রী সুমন হোসেন বলেন, চালক নদীর মধ্যে অল্প জায়গা নিয়ে জোরে ঘুরতে চান। ঠিক তখনই স্পিডবোটটি উল্টে যায়। মাঝে মধ্যেই স্পিডবোটের চালকরা লঞ্চের পেছন থেকে ঝুঁকি নিয়ে যাত্রী উঠান। পদ্মায় মাঝে মধ্যেই এ ধরনের দুর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনও পদক্ষেপ নেয় না।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, 'মাঝে মধ্যেই লঞ্চের পেছন থেকে যাত্রী ওঠানোর ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হয়।'  


bdnewseveryday.com © 2017 - 2018