BdNewsEveryDay.com
Wednesday, October 17, 2018

দ্য অরিজিনাল আর্টিস্ট: একজন সৎ মেইকআপ ম্যানের গল্প

Friday, August 10, 2018 - 838 hours ago

টিভি নাটকে দর্শক ফেরাতে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও তার ভাই ব্রাদার এক্সপ্রেস এবার ঈদে যে আটটি নাটকের কাজে হাত দিয়েছে, ‘দ্য অরিজিনাল আর্টিস্ট’ তারই একটি। 

সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশন এবং পুরান ঢাকার সূত্রাপুরে টানা তিনদিন শুটিংয়ের পর এখন কাজ চলছে সম্পাদনার টেবিলে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কবি ও গীতিকার কামরুজ্জামান কামু। তার বিপরীতে অভিনয় করেছেন আয়নাবাজীর নায়িকা মাসুমা রহমান নাবিলা।

 নাটকের গল্প আবর্তিত হয়েছে একজন মেইকআপ ম্যানকে ঘিরে, রঙিন পর্দার আড়ালে যার বসবাস। মুখে রঙ মেখে মানুষের রূপ বদলে ফেলা যার কাজ, তার ভেতরটা ততোটাই মুখোশহীন। সৎ ওই মেইক আপ আর্টিস্টের জীবনের সঙ্কটময় এক পরিস্থিতির গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘দ্য অরিজিনাল আর্টিস্ট’।



 নাটকটি প্রসঙ্গে মাহমুদুল ইসলাম বলেন, “একজন মানুষ কখনো মিথ্যে কথা বলে না, কারো খারাপ চায় না। নির্ভেজাল একজন মানুষ। কিন্তু এমন একটা পরিস্থিতি তৈরি হয় যে নীতির বাইরে গিয়ে তাকে একটা কাজ করতে হবে। এটা নিয়ে তাকে দ্বন্দ্বের মধ্যে পড়তে হয়। না করেও পারছে না, আবার নীতির দিকে তাকিয়ে ‘হ্যাঁ’ও করতে পারছে না।

“মূলত তার এই দ্যোদুল্যমানতার গল্প হচ্ছে ‘দ্য অরিজিনাল আর্টিস্ট’। এই সময়ের প্রেক্ষাপটে নাটকটির আসল মানে দর্শক অনুভব করতে পারলেই নিজেকে স্বার্থক মনে করব।”

 মাহমুদুল ইসলাম ২০০৫ সাল থেকে নাটক ও বিজ্ঞাপনচিত্র নির্মাণ করে আসছেন। দ্য অরিজিনাল আর্টিস্ট দিয়ে দীর্ঘদিন পর তিনি ফিকশনে ফিরলেন।

 আসছে ঈদে চ্যানেল আইয়ে প্রচারিত হবে তার ‘দ্য অরিজিনাল আর্টিস্ট’।


bdnewseveryday.com © 2017 - 2018