BdNewsEveryDay.com
Wednesday, October 17, 2018

ঘোলাজলে বিএনপি-জামায়াতই ডুবে মরবে: তথ্যমন্ত্রী ইনু

Friday, August 10, 2018 - 838 hours ago

শিশুদের আন্দোলনকে নিয়ে বিএনপি-জামায়াত যে জলঘোলা করার চেষ্টা করেছে, তাতে তারা নিজেরাই ডুবে মরবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সরকার উৎখাতের স্বপ্ন বাদ দিয়ে, কিভাবে রাজনীতিতে টিকে থাকা যায় সেই পরিকল্পনা নিতে বিএনপিকে পরামর্শও দেন তিনি।

আজ (শুক্রবার) সকালে কুষ্টিয়ার ভেড়ামারায় নিজ বাসভবনে জাসদ নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে নিরাপদ সড়কের দাবিতে শিশুদের ৯ দফা দাবি বাস্তবায়ন শুর করেছেন। এ আন্দোলন নিয়ে সরকার কোন রাজনৈতিক দল বা কাউকে ফাঁসানোর চেষ্টা করছে না ।

এদিকে, যে ষড়যন্ত্রের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো, তা আজও চলছে বলে সবাইকে সতর্ক করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ।

আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত সেমিনারে এ কথা বলেন তিনি ।

মতিয়া চৌধুরী বলেন , স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন একটি বিধ্বস্ত দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই তাকে হত্যা করা হয় । সেই আগস্ট মাসেই আবার আমরা ষড়যন্ত্র দেখছি । কেউ কেউ ষড়যন্ত্র নিয়ে মাঠে নেমে পড়েছেন । কামাল হোসেনও মাঠে নেমেছেন । তাই যে কোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে ।

সরকার পতনের ষড়যন্ত্র চলছে: আইনমন্ত্রী

অন্যদিকে, আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ড. কামাল হোসেনরা এস কে সিনহাকে নিয়ে জুডিশিয়ালি ক্যু ’ র চেষ্টা করেছিলেন । সেই চেষ্টা নসাৎ করা হয়েছে । এবার তারা মার্কিন যুক্তরাষ্ট্রকে সঙ্গে নিয়ে সরকার পতনের অপচেষ্টায় লিপ্ত । এর অংশ হিসেবে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে কামাল হোসেনরা একটি সভাও করেছেন ।

আজ (শুক্রবার) বেলা ১১টা দিকে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময়, স্কুলছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে তাদের সব দাবি সরকার মেনে নেয়ার পরও সরকার পতনের ষড়যন্ত্র চলছে বলেও দাবি করেন আইনমন্ত্রী । তিনি আরও বলেন, আমার মোবাইলে এসএমএস দিয়ে বলা হয়েছে, ক্ষমতা তো গেলো , বেরুবেন কোন দিক দিয়ে! কিন্তু আমাদের ভয় দেখিয়ে লাভ নেই । আমরা ছোট মন নিয়ে রাজনীতি করি না । আমরা জনগণকে নিয়ে রাজনীতি করি , আমাদের মন বিশাল । আমাদের ভয় দেখাতে আসবেন না । #

পার্সটুডে/শামস মণ্ডল/আশরাফুর রহমান/১০

খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন


bdnewseveryday.com © 2017 - 2018