BdNewsEveryDay.com
Monday, November 19, 2018

কোটা আন্দোলনকারী নয়, ভিসির বাড়ি ভাঙচুরকারীদের ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Thursday, July 12, 2018 - 838 hours ago

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কোটা আন্দোলনকারী কাউকে আটক করা হচ্ছে না এবং আমরা তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাও নিচ্ছি না। শুধুমাত্র যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। যারা ভিসির বাড়ি ভাঙচুর করেছে বা অগ্নিসংযোগ করেছে তাদের ধরা হচ্ছে। এই কাজে যারা জড়িত ছিল তাদের গ্রেফতার করা হচ্ছে। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরে বাংলা নগর আদর্শ মহিলা ডিগ্রি কলেজে আয়োজিত নবীন-বরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সবচেয়ে প্রিয় ব্যক্তি, ছাত্রদের কাছে প্রিয় শিক্ষক-ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তার বাড়িতে কীভাবে হামলা হলো? কীভাবে লুটতরাজ হলো? সাংবাদিকদের ক্যামেরায় তা ধারণ হয়েছে এবং সিসিটিভি ক্যামেরাতেও সেসব ফুটেজ পাওয়া গেছে। কিছু সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলা হয়েছিল। কিছু ঠিক ছিল। যারা ভিসির বাড়ি ভাঙচুর করেছে বা অগ্নিসংযোগ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই কাজে যারা জড়িত ছিল তাদেরই গ্রেফতার করা হচ্ছে। 

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পুরোপুরি দমন না হওয়া পর্যন্ত মাদকের বিরুদ্ধে যুদ্ধ চলবে। মাদক ব্যবসায়ীদের তালিকা করেছি। আমি তালিকাগুলো ছাপিয়ে দিতে চেয়েছিলাম। কিছু কারিগরি ভুল হতে পারে। সেজন্য আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে সেই তালিকা দিয়ে দিচ্ছি। আমরা কাউকে ছাড় দিচ্ছি না, কেউ রেহাই পাবে না। যাদের নাম আমরা পেয়েছি তাদের খুঁজে বের করে আইনের মুখোমুখি করা হবে। মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চলবে। কোনো পরিবারের কেউ যেন মাদকের সঙ্গে সম্পৃক্ত না হয় সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হবে।

ইত্তেফাক/এমআই


bdnewseveryday.com © 2017 - 2018