BdNewsEveryDay.com
Saturday, September 22, 2018

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৪ জুলাই

Thursday, July 12, 2018 - 838 hours ago

আগামী ১৪ জুলাই ঢাকা জেলার ৯ লাখ ১২শ ৯৫ শিশু খাবে ভিটামিন এ ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) অনুষ্ঠিত হবে ওই দিন।

গতকাল বুধবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম। এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ঢাকা সিভিল সার্জন অফিস। এসময় আরো উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, পাবলিক হেলথ স্পেশালিস্ট ডা. ফজলুল করীম, পিআইবির পরিচালক আনোয়ারা বেগম, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, সহকারী প্রশিক্ষক তানিয়া সুলতানা।

সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল চার ফোঁটা ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ৮ ফোঁটা খাওয়ানো হবে। বছরে দুইবার ছয় থেকে পাঁচ মাস বয়সীদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। রাতকানা রোগ এখন দেখা না গেলেও রক্তে এর ঘাটতি দেখা যায়। সে কারণে এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে। আমাদের নির্ধারিত টিকা কেন্দ্রে টিকা খাওয়ানো হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

ইত্তেফাক/কেকে


bdnewseveryday.com © 2017 - 2018