BdNewsEveryDay.com
Friday, July 20, 2018

সমতায় ফিরেছে ক্রোয়েশিয়া

Thursday, July 12, 2018 - 204 hours ago

প্রতিপক্ষ যখন ক্রোয়েশিয়া, ফুটবল ঐতিহ্য আর অবস্থানের বিচারে ইংল্যান্ডকে এগিয়ে রাখতেই হবে। কিন্তু সামর্থ্যের বিচারে ক্রোয়েশিয়াও যে কোনো অংশে কম নয়, সেটা তারা বুঝিয়ে দিয়েছে শেষ চার পর্যন্ত এসে। অবশ্য ফেভারিটের তকমা নিয়ে আসা ইংলিশরা প্রথমে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফিরে রাকিটিচ-মড্রিচরা। ম্যাচটি ১-১ গোলে সমতায় চলছে।

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ড এগিয়ে যায় ম্যাচের পঞ্চম মিনিটেই। ডি-বক্সের ঠিক বাইরে থেকে চমৎকার ফ্রি-কিক লক্ষ্যভেদ করেন কিয়েরান ট্রিপায়ার। ক্রোয়োশিয়া গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল ঠিকানা খুঁজে পায় জালে।

ইংলিশ লিগে টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলা এই ডিফেন্ডারের এটি প্রথম আন্তর্জাতিক গোল।

পরে ৬৮ মিনিটে ক্রোয়েশিয়াকে খেলার সমতায় ফেরান ইভান পেরিসিচ। ডান দিক থেকে শিমে ভারসালকোর ক্রসে পা অনেক উঁচিয়ে বল জালে পাঠান পেরিসিচ।

চার মিনিট পর ব্যবধান বাড়ানোর  দারুণ সুযোগ পেয়েছিল ক্রোয়েটরা, দুর্ভাগ্য তাদের পেরিসিচের শট বল পোস্টে লেগে ফিরে আসে।

১৯৬৬ বিশ্বকাপের পর ইংল্যান্ডের সামনে দ্বিতীয়বারের মতো সুযোগ এসেছে ফাইনালে খেলার। অবশ্য এর আগে ১৯৯০ সালে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল তারা।

আর ক্রোয়েশিয়া ১৯৯৮ সালে বিশ্বকাপ অভিষেকেই চমক দেখিয়ে ছিল, সেমি-ফাইনালে ওঠে।  দ্বিতীয়বারের মতো সেমিতে উঠলেও ফাইনালে খেলার সুযোগ পায়নি তারা এখনো। এবার তারা কেমন করে সেটাই এখন দেখার।


bdnewseveryday.com © 2017 - 2018