BdNewsEveryDay.com
Sunday, September 23, 2018

ক্রোয়েশিয়ার বিপক্ষে এগিয়ে ইংল্যান্ড

Thursday, July 12, 2018 - 838 hours ago

প্রতিপক্ষ যখন ক্রোয়েশিয়া, ফুটবল ঐতিহ্য আর অবস্থানের বিচারে ইংল্যান্ডকে এগিয়ে রাখতেই হবে। কিন্তু সামর্থ্যের বিচারে ক্রোয়েশিয়াও যে কোনো অংশে কম নয়, সেটা তারা বুঝিয়ে দিয়েছে শেষ চার পর্যন্ত এসে। অবশ্য ফেভারিটের তকমা নিয়ে আসা ইংলিশদের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে আছে রাকিটিচ-মড্রিচরা।

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ড এগিয়ে যায় ম্যাচের পঞ্চম মিনিটেই। ডি-বক্সের ঠিক বাইরে থেকে চমৎকার ফ্রি-কিক লক্ষ্যভেদ করেন কিয়েরান ট্রিপায়ার। ক্রোয়োশিয়া গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল ঠিকানা খুঁজে পায় জালে।

ইংলিশ লিগে টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলা এই ডিফেন্ডারের এটি প্রথম আন্তর্জাতিক গোল।

১৯৬৬ বিশ্বকাপের পর ইংল্যান্ডের সামনে দ্বিতীয়বারের মতো সুযোগ এসেছে ফাইনালে খেলার। অবশ্য এর আগে ১৯৯০ সালে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল তারা।

আর ক্রোয়েশিয়া ১৯৯৮ সালে বিশ্বকাপ অভিষেকেই চমক দেখিয়ে ছিল, সেমি-ফাইনালে ওঠে।  দ্বিতীয়বারের মতো সেমিতে উঠলেও ফাইনালে খেলার সুযোগ পায়নি তারা এখনো। এবার তারা কেমন করে সেটাই এখন দেখার।

ইংল্যান্ড একাদশ: জর্ডান পিকফোর্ড, কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইয়ার, জর্ডান হেন্ডারসন, কিয়েরান ট্রিপায়ার, জেসি লিনগার্ড, ডেলে আলি, অ্যাশলে ইয়াং, রাহিম স্টার্লিং, হ্যারি কেন।

ক্রোয়েশিয়া একাদশ: দানিয়েল সুবাসিচ, শিমে ভারসালকো, দেয়ান লভরেন, দোমাগোই ভিদা, ইভান স্ত্রিনিচ, মার্সেলো ব্রজোভিচ, আন্তে রেবিচ, লুকা মড্রিচ, ইভান পেরিসিচ, ইভান রাকিটিচ, মারিও মানজুকিচ।


bdnewseveryday.com © 2017 - 2018