BdNewsEveryDay.com
Monday, July 23, 2018

ক্রোয়েশিয়া ০-১ ইংল্যান্ড

Thursday, July 12, 2018 - 275 hours ago

মস্কোর লুজনিকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমি-ফাইনালের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। ডি-বক্সের একটু বাইরে থেকে কিরান ট্রিপিয়ারের ফ্রি-কিক ঠেকানোর সুযোগই পাননি গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

জাতীয় দলের হয়ে এটাই টটেনহ্যাম হটস্পার ডিফেন্ডারের প্রথম গোল।

ক্রোয়েশিয়া দলে আছে একটি পরিবর্তন। ফরোয়ার্ড আনদ্রেই ক্রামারিচের জায়গায় মিডফিল্ডার মার্সেলো ব্রজোভিচকে দলে রেখেছেন কোচ জ্লাতকো দালিচ। হাঁটুর চোট কাটিয়ে ওঠা ডিফেন্ডার শিমে ভারসালকোর ম্যাচের জন্য ফিট হয়ে ওঠাটা ক্রোয়েশিয়ার জন্য দারুণ সুখবর। 

নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করা ক্রোয়েশিয়ার গ্রুপ পর্বটা দারুণ কাটে। দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়ার পর আইসল্যান্ডকে ২-১ ব্যবধানে হারায় ক্রোয়াটরা।

১৯৯৮ সালে বিশ্বকাপ অভিষেকেই সেমি-ফাইনাল খেলা দলটির নকআউট পর্বের পথচলাটা অবশ্য তেমন মসৃণ ছিল না। শেষ ষোলোয় ডেনমার্ক ও কোয়ার্টার-ফাইনালে রাশিয়াকে টাইব্রেকারে হারায় দলটি।

১৯৬৬ সালের পর প্রথমবারের মতো ফাইনালে ওঠার লক্ষ্যে থাকা ইংল্যান্ড গ্রুপ পর্বে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করে। দ্বিতীয় ম্যাচে পানামাকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দেয়। আর শেষ ম্যাচে বেলজিয়ামের কাছে হেরে ১-০ গোলে হেরে থাকে ফাইনালে ওঠার লড়াইয়ে অপেক্ষাকৃত সহজ পাশে।

শেষ ষোলোয় কলম্বিয়াকে টাইব্রেকারে হারানো ইংল্যান্ড কোয়ার্টার-ফাইনালে সুইডেনকে ২-০ গোলে হারায়।

ক্রোয়েশিয়া একাদশ: দানিয়েল সুবাসিচ, শিমে ভারসালকো, দেয়ান লভরেন, দোমাগোই ভিদা, ইভান স্ত্রিনিচ, মার্সেলো ব্রজোভিচ, আন্তে রেবিচ, লুকা মদ্রিচ, ইভান পেরিসিচ, ইভান রাকিতিচ, মারিও মানজুকিচ।

ইংল্যান্ড একাদশ: জর্ডান পিকফোর্ড, কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইয়ার, জর্ডান হেন্ডারসন, কিরান ট্রিপিয়ার, জেসি লিনগার্ড, ডেলে আলি, অ্যাশলে ইয়াং, রাহিম স্টার্লিং, হ্যারি কেইন


bdnewseveryday.com © 2017 - 2018