BdNewsEveryDay.com
Saturday, February 16, 2019

কোটা আন্দোলনকারীদের মুক্তি দাবি বাম দলগুলোর

Wednesday, July 11, 2018 - 838 hours ago

বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সিপিবি-বাসদ ও বাম মোর্চার এক সমাবেশ থেকে কোটার আন্দোলনকারীদের উপর হামলাকারীদের শাস্তির দাবিও জানানো হয়।

সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, “যারা ছাত্রদের ওপর হামলা করেছে, অত্যাচার করেছে, তাদের পা ভেঙেছে, নারী নির্যাতন করেছে, তাদের গ্রেপ্তার করে বিচার করেন। যেসব শিক্ষার্থীদের রিমান্ডে নেওয়া হয়েছে, তাদের রিমান্ড বাতিল করে ফেরত আনেন।”

সরকারি চাকরিতে কোটা নিয়ে সরকারের বক্তব্য স্পষ্ট করার দাবিও জানান খালেকুজ্জান।

“প্রধানমন্ত্রী এক কথা বলবেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এক কথা বলবেন; কমিটি করবেন, কমিটি কিছু বলবে না; এসব বিষয়ে আমরা সুষ্পষ্ট বক্তব্য জানতে চাই।”

সিপিবি সাধারণ সম্পাদক শাহ আলম বলেন, “ছাত্র সমাজকে শাসক শ্রেণী ভয় পায়, কোটা সংস্কার আন্দোলন হয়েছে চার মাস আগে, তাদের দাবি মেনে নিয়ে বাস্তবায়ন করা হয়নি। আন্দোলন হওয়ার পর এখন ষড়যন্ত্র করছে সরকার। শিক্ষার্থীদের ওপর হামলা-মামলা বন্ধ করুন, তাদের দাবি মেনে নিতে হবে।”

সমাবেশে বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্সকবাদী) নেতা মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা মোশাররফ হোসেন নান্নু বক্তব্য দেন।


bdnewseveryday.com © 2017 - 2018