BdNewsEveryDay.com
Monday, November 19, 2018

ইরান, রাশিয়া, পাকিস্তান ও চীনা গোয়েন্দা কর্মকর্তাদের বৈঠক

Wednesday, July 11, 2018 - 838 hours ago

আফগানিস্তানে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উপস্থিতি ও হুমকির বিষয়টি পর্যালোচনার জন্য পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বৈঠক করেছেন ইরান, রাশিয়া, চীন ও পাকিস্তানের গোয়েন্দা বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। রাশিয়ার পররাষ্ট্র বিষয়ক গোয়েন্দা সংস্থার গণমাধ্যম বিভাগের প্রধান সের্গেই ইভানভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস এ খবর দিয়েছে।

বৈঠকে চার দেশের গোয়েন্দা বিভাগের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন। বার্তা সংস্থা তাসের খবর অনুযায়ী, রাশিয়ার পক্ষ থেকে পররাষ্ট্র বিষয়ক গোয়েন্দা সংস্থার পরিচালক সের্গেই নারিসকিন অংশ নেন।  

ইভানভ জানান, আফগানিস্তানের মাটিতে দায়েশ সন্ত্রাসীদের বিপজ্জনক উত্থানের বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে বৈঠকে আলোচনা করা হয়। আসন্ন এ হুমকি মোকাবেলার জন্য সমন্বিত পদক্ষেপ নেয়ার বিষয়ে চার দেশ একমত হয়েছে। সিরিয়া ও ইরাক থেকে আফগানিস্তানে দায়েশের উপস্থিতি কিংবা অন্য যেকোনো প্রতিবেশী দেশে এ গোষ্ঠীর উপস্থিতির বিরুদ্ধে চার দেশ একই ব্যবস্থা নেবে বলে বৈঠকে যোগ দেয়া কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন। আফগানিস্তানে দায়েশের উপস্থিতির বিষয়টি দ্রুত সমাধান করা উচিত বলে তারা মনে করেন।#

পার্সটুডে/সিরাজুল ইসলাম/১১


bdnewseveryday.com © 2017 - 2018