BdNewsEveryDay.com
Sunday, July 22, 2018

কাশ্মীরে পুলিশের গুলিতে নিহত ৪ জঙ্গি

Friday, June 22, 2018 - 734 hours ago

জম্মু-কাশ্মীরের অনন্তনাগে পুলিশের সঙ্গে লড়াইয়ে অন্তত চার জঙ্গি নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী আইএস’র সঙ্গে তাদের সংশ্লিষ্টতা ছিল। খবর এনডিটিভি’র।

খবরে বলা হয়, দক্ষিণ কাশ্মীরের একটা বাড়িতে তিনজন জঙ্গি ঢুকে বসে ছিল। শুক্রবার ভোর রাতে সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে দু’পক্ষের গোলাগুলিতে বাড়ির মালিক ও তার স্ত্রী আহত হয়েছেন। পাশাপাশি এক পুলিশ সদস্য ও এক বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন।

জম্মু-কাশ্মীর পুলিশ বাহিনীর ডিজিপি জানিয়েছেন, অভিযানে চার সন্ত্রাসী নিহত হয়েছে। এদের মধ্যে তিনজন আইএসের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

ফেব্রুয়ারিতে কাশ্মীরে এক পুলিশ সদস্য নিহত হওয়ার পর সেখানকার কর্তৃপক্ষ স্বীকার করে যে, উপত্যকাটিতে আইএসের উপস্থিতি রয়েছে। রাজ্যটির পুলিশ প্রধান জানান, সেখানে তাদের উপস্থিতি তেমন ব্যাপক না হলেও তা উদ্বেগের বিষয়। কেননা, কাশ্মীরে আইএসের উপস্থিতি সেখানকার পরিস্থিতি অনেকটাই পাল্টে দেবে।

এদিকে, অভিযানের স্বার্থে শ্রীনগর ও অনন্তনাগে ইন্টারনেটের যোগসূত্র বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

রমজান মাস ও পবিত্র ঈদ শেষ হওয়ার পরেই জঙ্গিদের খুঁজে বার করার কাজ জোর কদমে শুরু করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

ইতিমধ্যে মেহবুবা মুফতির সাথে বিজেপি সরকারের যে জোট ছিল, তাও ভেঙে দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে ‘রাজ্যপালের শাসন’ চলছে। সাম্প্রতিক মাসগুলোতে সেখানে জঙ্গি হামলা তীব্র আকার ধারণ করেছে।

ইত্তেফাক/ জেআর


bdnewseveryday.com © 2017 - 2018