BdNewsEveryDay.com
Saturday, December 15, 2018

টেক্সাসে অভিবাসী আটক কেন্দ্রে মেলানিয়া ট্রাম্পের অঘোষিত পরিদর্শন

Friday, June 22, 2018 - 838 hours ago

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে মেক্সিকো সীমান্তে অঘোষিতভাবে এক অভিবাসী আটক কেন্দ্র পরিদর্শনে গেছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। শরণার্থী শিশুদের সঙ্কট সমাধানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার এক প্রশাসনিক নির্দেশে সই করার কয়েক ঘণ্টা পরেই সেখানে যান তিনি। খবর এনপিআর’র।

খবরে বলা হয়, টেক্সাসের ম্যাকালেনে অবস্থিত আটক-কেন্দ্রে কয়েক ঘণ্টা ছিলেন মেলানিয়া। এসময় তার সঙ্গে ছিলেন মার্কিন স্বাস্থ্যমন্ত্রী  অ্যালেক্স আজার।

মেলানিয়ার যোগাযোগ পরিচালক স্টেফানি গ্রিশাম বলেন, মেলানিয়া সব দেখতে চেয়েছিলেন। তিনি পরিবারের পুনর্মিলন সমর্থন করেন। তিনি মনে করেন, শিশুদের তাদের পরিবারের সঙ্গে থাকাটা গুরুত্বপূর্ণ।

অভিবাসী আটক কেন্দ্রের কর্তাদের সঙ্গে বৈঠকে বসে ফার্স্ট লেডি প্রশ্ন ছুড়ে দেন- এই শিশুদের যত দ্রুত সম্ভব তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে তিনি কি করতে পারেন?

উল্লেখ্য, মেলানিয়া ও মার্কিন ‘ফার্স্ট ডটার’ ইভানকা ট্রাম্প দু’জন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে তার বিতর্কিত ও সমালোচিত কট্টর বিচ্ছিন্নতাবাদী অভিবাসন নীতিতে পরিবর্তন আনতে সুপারিশ করেছিলেন। তাদের প্রচেষ্টাতেই ট্রাম্পের মন বিগলিত হয় ও তিনি অবৈধ অভিবাসীদেরকে তাদের শিশুদের থেকে আলাদা করার নীতিতে পরিবর্তন আনেন।

প্রথম থেকেই ট্রাম্পের ওই নীতির বিরোধীতা করেন মেলানিয়া। ওভাল অফিসে নির্বাহী আদেশে স্বাক্ষর করে ট্রাম্প বলেন, অভিবাসী শিশুদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা হচ্ছে দেখে আমার স্ত্রী মেলানিয়া খুবই ভেঙে পড়েছেন। এ ভাবে বাচ্চাদের আলাদা করার বিরোধিতা করেছে আমার মেয়ে ইভানকাও।

ইত্তেফাক/ জেআর


bdnewseveryday.com © 2017 - 2018