BdNewsEveryDay.com
Friday, October 19, 2018

ঈদের সপ্তম দিনে এনটিভির আয়োজন

Friday, June 22, 2018 - 838 hours ago

ঈদুল ফিতর উপলক্ষে এনটিভিতে টানা সাত দিনের আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার ঈদের সপ্তম দিনে এনটিভিতে বিশেষ নাটক ও টেলিফিল্ম ছাড়াও প্রচারিত হবে বিশেষ গেইম শো ‘গোল গোল’। চলুন দেখে নিই, ঈদের সপ্তম দিনে আরো কী থাকছে এনটিভির আয়োজনে।

বিশেষ টেলিফিল্ম : মায়া

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘মায়া’। সৌরজিৎ গাঙুলির রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন পারভেজ আমিন। এতে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া, পার্নো মিত্র, অনিন্দ্য চ্যাটার্জী, পায়েল চ্যাটার্জী প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, রায়হান কবির একজন ফিল্মমেকার। ভালো ছবি নির্মাণে তার সুনাম রয়েছে। রায়হানের ছবির জন্য একজন নায়িকা প্রয়োজন। অনেক মেয়ে দেখে রায়হান, কিন্তু কিছুতেই তার মনের মতো হয় না। এক প্রকার হতাশা নিয়ে হাল ছেড়ে দেয় রায়হান। রায়হান পাহাড়ে যায় কয়েক দিনের জন্য মনটাকে একটু শান্তি দেওয়ার জন্য। সেখানে পরিচয় হয় মায়া নামের একটি মেয়ের সাথে। রায়হান ধীরে ধীরে আবিষ্কার করে সে যে চরিত্রটাকে খুঁজছে, সে হচ্ছে মায়া।

ফুটবল নিয়ে বিশেষ গেইম শো : গোল গোল

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে ফুটবল নিয়ে বিশেষ গেইম শো ‘গোল গোল’। সামিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ওয়াহিদুল ইসলাম শুভ্র। বিশ্বকাপ ফুটবল মাথায় রেখেই সাজানো হয়েছে এই অনুষ্ঠান। এনটিভির স্টুডিওতে ধারণকৃত এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন সাইমন, তানহা তাহসিন, কর্ণিয়া, আইরিন, শাওন ও তানজিব সারোয়ার।

সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘ব্রেইনওয়াশ’-এর সপ্তম পর্ব। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, আ খ ম হাসান, ফজলুর রহমান বাবু, সুমাইয়া শিমু, জেনি, মনিরা মিঠু, জুঁই করিম, জামিল হোসেন, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ যে প্রতিনিয়ত ব্রেইনওয়াশ হয়। আবুলের মা বাবা প্রেমিকা বিউটি, বন্ধু-বান্ধবসহ গ্রামের সবাই এটা জানে। এমনকি আবুল নিজেও জানে। তবুও সে প্রতিনিয়ত বিভিন্ন চরিত্রের মাধ্যমে ব্রেইনওয়াশ হতেই থাকে। আর এ নিয়ে গ্রামে প্রায়ই ঘটে নানা ঘটনা-দুর্ঘটনা। যথারীতি বিচার-সালিশ বসে গ্রামের মহিলা চেয়ারম্যানের বাড়িতে। একদিন গ্রামে আসেন একজন সুন্দরী শিক্ষিকা। আবুলের সাথে ঘটনাক্রমে তার পরিচয়ও হয়। শুরু হয় নতুন গল্প।’

বিশেষ একক নাটক : নীরার নীলাকাশ

রাত ৮টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ একক নাটক ‘নীরার নীলাকাশ’। হাসানাত বিন মাতিন চিত্রনাট্য রচনায় নাটকটি পরিচালনা করেছেন তানিম পারভেজ। নাটকটিতে অভিনয় করেছেন মিথিলা, মনোজ কুমার, মীর রাব্বি, কোয়েল, মালা ভট্টাচার্য্য প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, নীরা আর নীলের ব্যাপারটা স্বাভাবিক। শুরুটা নীরবতা দিয়েও হলেও বেশ কিছুদিনের সম্পর্ক ভালোবাসা নিয়ে এখন পূর্ণতা পাওয়ার পথে। এমন সময় হুট করেই কোথা থেকে যেন হাজির হয় আকাশ। একেবারে যে আকাশ থেকে পড়ে, তাও না। নীরার নতুন কেনা ডায়েরির পাতায় হাজির হয় শব্দ হয়ে। ফলে আকাশের শব্দগুলো নীরার শব্দ ভাণ্ডারে নাড়া নিয়ে বসে। শুরু হয় কথোপকথন।

যন্ত্রসংগীতের বিশেষ অনুষ্ঠান : আহমেদ ব্রাদার্স

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে যন্ত্রসংগীতের বিশেষ অনুষ্ঠান ‘আহমেদ ব্রাদার্স’। পুতুলের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। একই পরিবারের তিনজন সদস্য, যাঁরা যন্ত্র বাদনে পারদর্শী। তাঁরা হলেন কামরুল আহমেদ, সবুজ আহমেদ ও শান্তা আহমেদ পরিবার। তাঁদের সঙ্গে আলাপচারিতা আর পরিবেশনা নিয়ে সাজানো হয়েছে আহমেদ ব্রাদার্স।



সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক : দুলু বাবুর্চি

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দুলু বাবুর্চি’র সপ্তম পর্ব। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, আশনা হাবিব ভাবনা, শানারেই দেবী শানু, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, আরফান আহমেদ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘আবদুল করিম ওরফে দুলু দেশ ছাড়ার আগে থেকেই গ্রামের বিয়ে, জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে স্বউদ্যোগে রান্নার কাজটি করত। কেউ কেউ তখন থেকেই তাকে দুলু বাবুর্চি নামেও সম্বোধন করত। এবার মধ্যপ্রাচ্য থেকে ফিরে এসে সে তার পুরোনো শখের কাজটিকেই পেশা হিসেবে গ্রহণ করেছে। তবে গতানুগতিক বাবুর্চির বাইরে গিয়ে চাহিদা অনুযায়ী প্যাকেজ সেবা প্রদান করে থাকে সে। এ জন্য দুলু নারী-পুরুষ সমন্বয়ে একটি টিম গঠন করেছে। কেউ রান্নার কাজে সহযোগিতা করে, কেউ গীত গায়, কেউ বা সঙ সেজে অভিনয় করে। তবে নামের শেষে বাবুর্চি শব্দটি নিয়ে বেশ আপত্তি রয়েছে দুলুর। তার যুক্তি সে একজন শেফ মানে পাচক। এ নিয়ে মাঝেমধ্যে কারো কারো সাথে অপ্রীতিকর পরিস্থিতিরও সৃষ্টি হয়।’

বিশেষ একক নাটক : এখানে জীবনানন্দ নেই

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘এখানে জীবনানন্দ নেই’। মাসুম শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, জুঁই করিম, হাসমিরা আজমি (মালয়েশিয়া) প্রমুখ।


bdnewseveryday.com © 2017 - 2018