BdNewsEveryDay.com
Saturday, December 15, 2018

মেসির ‘সৃজনশীলতা থামিয়ে’ ক্রোয়েশিয়ার জয়

Friday, June 22, 2018 - 838 hours ago

বৃহস্পতিবার নিজনি নভগোরোদে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারে আর্জেন্টিনা। গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে প্রথম গোল হজম করতে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। ম্লান ছিল আর্জেন্টিনার তারকা সমৃদ্ধ আক্রমণভাগ। এই হারে ২০০২ সালের পর প্রথমবারের মতো গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কায় পড়েছে তারা।

অবশ্য কাবাইয়েরোর ভুলের পর আরো দুটি গোল করেছে ক্রোয়াটরা। ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক মদ্রিচ। যোগ করা সময়ে বড় জয় নিশ্চিত করেন ইভান রাকিতিচ।

ম্যাচের পর নিজেদের কৌশল জানালেন ক্রোয়াট অধিনায়ক।

“আমি অন্য খেলোয়াড়দের (আর্জেন্টিনার) খেলা নিয়ে খুব বেশি মন্তব্য করতে চাই না। যেভাবে আমরা খেলেছি তাতে আমরা খুশি।”

“এই ফল এবং আর্জেন্টিনার বাজে পারফরম্যান্সের কারণ আমাদের ভালো খেলা, পুরো মাঠে আমাদের আঁটসাঁট করে বাধা ছিল, বিশেষ করে যখন আমাদের পায়ে বল ছিল না।”

“প্রথমার্ধে যখন আর্জেন্টিনার পায়ে বল ছিল, আমরা মেসিকে বিচ্ছিন্ন করে দেই। সে বিশ্বের সবচেয়ে বিপদজনক খেলোয়াড়। আমরা পাস দেওয়ার রাস্তা বন্ধ করে দেই। আমরা মেসির বল পাওয়াটা থামাতে চেয়েছিলাম এবং এভাবেই আমরা তাদের সৃজনশীলতাকে থামিয়ে দেই। তারা একটি বা দুটি সুযোগ পেয়েছিল, তবে তা আমাদের ভুল থেকে।”

“আমরা পরিষ্কার তিনটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছি। তবে দ্বিতীয়ার্ধে সব কিছু খুলে গেল, বিশেষ করে কাবাইয়েরোর ভুলের পর থেকে। আমরা আরও দুটি সুন্দর গোল করেছি এবং উপযুক্ত দল হিসেবে জিতেছি।”


bdnewseveryday.com © 2017 - 2018