BdNewsEveryDay.com
Sunday, July 22, 2018

নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচেই ঝুলে আছে আর্জেন্টিনার ভাগ্য!

Friday, June 22, 2018 - 735 hours ago

গতকাল আর্জেন্টিনার পরাজয়ের ফলে জমে উঠেছে গ্রুপ 'ডি'। আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়ার ৩-০ গোলে জয়ের ফলে আজকের নাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ আজকের খেলায় যদি আইসল্যান্ড জেতে তবে আর্জেন্টিনার জন্য হবে দুঃসংবাদ। আর যদি নাইজেরিয়া জেতে তবে আর্জেন্টিনার জন্য হবে মঙ্গলের কারন। যদি ড্র হয় তবে আর্জেন্টিনা ও আইসল্যান্ড দুদলেরই আশা জেগে থাকবে।

রাশিয়া বিশ্বকাপ আসরে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে অনেকটাই পিছিয়ে পড়েছে নাইজেরিয়া। অন্যদিকে, আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আইসল্যান্ড। আজ শুক্রবার ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে পিছিয়ে পড়া নাইজেরিয়ার এটাই শেষ সুযোগ। রাশিয়া বিশ্বকাপে টিকে থাকতে আইসল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে নিজেদের সেরাটাই দিতে হবে তাদের।

রক্ষণই আইসল্যান্ডের মূল শক্তি, ইউরোতে সেই প্রমাণও রেখেছিল। আক্রমণে মূল ভরসা এখনও গিলফি সিগুর্ডসন। প্রথম ম্যাচে অবশ্য নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে তারা। আজকের ম্যাচটাও তাই নিজেদের করে নিতেই খেলবে কোচ হ্যালগ্রিমসনের দলটি।


bdnewseveryday.com © 2017 - 2018