BdNewsEveryDay.com
Tuesday, July 17, 2018

সব দায় আমার: আর্জেন্টিনা কোচ

Friday, June 22, 2018 - 599 hours ago

আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা গত বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে উড়ে যায়। ১৯৫৮ সালের পর গ্রুপ পর্বে দেশটির সবচেয়ে বড় এই হারের পর আন্তে রেবিচের পায়ে কাবাইয়েরোর বল তুলে দেওয়া, লিওনেল মেসির নিষ্প্রভ থাকাসহ সব ব্যর্থতার জন্য নিজেকে দায়ী করেন সাম্পাওলি।

“এটার আংশিক দায় কোচের নয়, এটার পুরো দায় তার।”

“কাবাইয়েরোকে দোষ দেওয়া ঠিক নয়। আমি যদি ভিন্নভাবে পরিকল্পনা সাজাতাম, তাহলে সেটা কাজও করত ভিন্নভাবে। আমি মনে করেছিলাম, এই ম্যাচের পরিকল্পনা প্রতিপক্ষের ওপর চাপ তৈরি করবে। কিন্তু প্রথম গোলের বিপর্যয়ের পর এটা কঠিন হয়ে গিয়েছিল। আমরা মানসিকভাবে দিশেহারা হয়ে গিয়েছিলাম।”

গত দুই ম্যাচে জ্বলে উঠতে না পারা মেসি আছেন সমালোচকদের তোপের মুখে। তবে সাম্পাওলি মনে করেন দলের সেরা তারকার আলো ছড়াতে ব্যর্থ হওয়ার কারণ সতীর্থদের কাছ থেকে বলের যোগান না পাওয়া।

“আমাদের চালিকা শক্তি হচ্ছে লিও, কিন্তু আমরা তাকে খুঁজে নিতে পারিনি। লিওকে বল দেওয়ার জন্য আমরা একটা দল হিসেবে কাজ করেছি কিন্তু অন্য দলটিও (ক্রোয়েশিয়া) সেটা ঠেকানোর জন্য কাজ করেছে।”

ক্রোয়েশিয়ার কাছে হেরে গ্রুপ পর্ব পেরুনো নিয়ে শঙ্কায় পড়ে গেছে আর্জেন্টিনার। বিষয়টা ভীষণ লজ্জার এবং কষ্টদায়ক জানিয়ে রাশিয়া আসা সমর্থকদের কাছে দুঃখপ্রকাশও করেছেন সাম্পাওলি।

“আর্জেন্টিনার মানুষকে দিতে না পারাটা লজ্জার; কষ্টের। অনেক দিন পর আমি এমনটা অনুভব করছি।”


bdnewseveryday.com © 2017 - 2018