BdNewsEveryDay.com
Wednesday, April 25, 2018

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

Monday, April 16, 2018 - 218 hours ago

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর বাজারের ইজারাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের ২ পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এসময় অন্তত ২০টি দোকানঘর ও বাজার সংলগ্ন কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর ও লুটপাটের খবর পাওয়া গেছে।

জানা গেছে, এ ঘটনায় ৯ পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। সোমবার সকালে এ ঘটনা ঘটে। উদ্ভুত পরিস্থিতিতে সোমবার সকাল থেকে সন্ধা পর্যন্ত কৃষ্ণপুর বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন।

সংঘর্ষে নিহতের নাম মান্নান সিকদার। তিনি ইউনিয়নের রাধানগর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। এর আগে রবিবার বিকালে বিবদমান দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ওই বাজারের ২০টি দোকান ও কয়েকটি বাড়িঘর ভাঙচুর হয়।

স্থানীয়রা জানান, কৃষ্ণপুর বাজারের ইজারা নেয়াকে কেন্দ্র করে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্লাল ফকির পক্ষের সাথে স্থানীয় স্বতন্ত্র সংসদ সদস্য সমর্থিত আকতারুজ্জামান তিতাসের পক্ষের মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। রবিবার বিকালে উভয় পক্ষ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় অন্তত ২০টি দোকানঘর ও বাজার সংলগ্ন কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এর জেরে সোমবার ভোরে উভয় পক্ষ আবার সংঘর্ষে লিপ্ত হয়। এসময় তিতাসের সমর্থক হিসেবে পরিচিত মান্নান সিকদারকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ।

সংঘর্ষ ঠেকাতে পুলিশ প্রায় শতাধিক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সদরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী একজন নিহতের খবর নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এখন পর্যন্ত কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। মামলা হলে পরবর্তী ব্যবস্থা নেবেন বলে জানান ওসি।

 


bdnewseveryday.com © 2017 - 2018