BdNewsEveryDay.com
Sunday, April 22, 2018

মেয়র পদে ৯ জনসহ ৩৬৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

Monday, April 16, 2018 - 132 hours ago

মেয়র পদে ৯ জনসহ ৩৬৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ আসনের কউিন্সিলর পদে মোট ৩৬৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচনের রিটানিং অফিসার। এ ছাড়া মেয়র পদে এক জনের, সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৯ জনের এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার বিকেলে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল জানান, ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১০ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৯৪ জন প্রার্থী ও ১৯টি সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রোববার ও সোমবার এই দুই দিন মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষে মেয়র পদে এক জনের, সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৯ জনের এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে এ নির্বাচনে মেয়র পদে ৯ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৭৫ জন বৈধ প্রার্থী হিসেবে নির্বাচনের প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল গত ৩১ মার্চ ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ১২ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ হবে আগামী ১৫ মে।

 

 


bdnewseveryday.com © 2017 - 2018