BdNewsEveryDay.com
Sunday, April 22, 2018

সকালে আটক, বিকেলে ছেড়ে দেওয়া হলো চাঁদাবাজদের

Monday, April 16, 2018 - 132 hours ago

ভোলা-লক্ষ্মীপুর নৌ রুটের ইলিশা ফেরি ও লঞ্চঘাট দখল করে যাত্রীদের কাছ থেকে চাঁদা আদায় করার সময় তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে নিজেদের তৈরি করা ভুয়া রসিদ বই জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার সকালে বিআইডব্লিউটিএ বরিশাল জোন, ভোলার জেলা প্রশাসন ও পুলিশ এ অভিযান চালিয়ে ইলিশা ফেরি ও লঞ্চঘাট দখলমুক্ত করেন। তবে এ সময় মূল হোতা চাঁদাবাজ ফারুক ব্যাপারী পালিয়ে যায়। 

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান সাংবাদিকদের জানান, গত প্রায় ১৮ বছর ধরে ঘাট নির্মাণসহ রক্ষনাবেক্ষণ করছে বিআইডব্লিউটিএ। হঠাৎ করে লক্ষ্মীপুরের আলমগীর ও তার জামাই ফারুক বেপারী এ মাসের ২ তারিখে তাদের স্টাফদের মারধর করে ঘাট দখল করে টোল আদায় ও চাঁদাবাজি শুরু করে। রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছিল সরকার। এ পরিস্থিতিতে সোমবার সকাল ১১টায় ওই ঘাটে  অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি আব্দুল মান্নানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র বরিশাল জোনের সহকারী পরিচালক মোঃ রিয়াজ হোসেন, পরিবহন কর্মকর্তা মোঃ নসিম আহমেদ, এসআই বরকত, এসআই জামালসহ পুলিশের একটি টিম। 

তিনি আরো জানান, এই অভিযানে আটককৃতরা হচ্ছেন- মোঃ ইউছুফ ( ৩৮), মোঃ তছির পাটোয়ারী ( ৫৫), মোঃ  রহিম ( ২৫) । তবে তাদেরকে বিকেলে আবার ছেড়ে দেওয়া হয়। 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি আব্দুল মান্নান বলেন, উচ্চ আদালতের ছয় মাসের একটি রিট থাকায় আমরা তাদেরকে সাজা প্রদান করতে পারিনি। বিআইডব্লিউটিএ'র একটি রিট উচ্চ আদালতে আছে,পরবর্তী নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে লক্ষ্মীপুর জেলার আলমগীর হোসেনের ভাতিজি জামাই ফারুক ও তার লোকজনরা জানান, আলমগীরকে লক্ষ্মীপুর জেলা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ৩ বছরের জন্য খেয়া পারাপারের জন্য ঘাটের ইজারা দেয়। তাদের দাবি বিআইডব্লিউটিএ'র ফেরি ও লঞ্চ ঘাটই তাদের ওই ঘাট। মঙ্গলবার থেকেই আবার আমরা টোল আদায় করব। তবে  তা প্রত্যাখান করেছেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন টুলু।

আবদুল মোমিন টুলু বলেন, এই ঘাট জেলা পরিষদের না। এই ঘাট বিআইডব্লিউটিএ'র। 

তবে ঘাট এখনো বিআইডব্লিউটিএ'র দখলে রয়েছে বলে জানা গেছে।


bdnewseveryday.com © 2017 - 2018