BdNewsEveryDay.com
Monday, April 23, 2018

খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে: বিএনপির সুচিকিৎসার দাবি

Monday, April 16, 2018 - 173 hours ago

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে এবং তাকে অবিলম্বে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

আজ সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এর আগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গুরুতর অসুস্থতার খবর জানিয়ছিলাম।এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা বেড়েছে। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার।

এ প্রসঙ্গে বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স রেডিও তেহরানকে বলেন, পরিবারের সদস্যরা এবং দলীয় নেতা ও তার আইনজীবিদের মাধ্যমে বেগম জিয়া নিজেই তার অসুস্থ্যতার কথা জানিয়েছেন। তিনি তার ব্যক্তিগত চিকিৎসকদের মাধ্যমে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য বলেছেন।

আজ সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরা ‘অর্থোপেডিক বেড দেওয়ার সুপারিশ’ করলেও কারা কর্তৃপক্ষ এখনও তা দেয়নি। শুধু তাই নয়। এতদিন সাপ্তাহে একদিন পরিবারের সদস্যদেরকে দেখা করতে দেয়া হত। এখন বলা হচ্ছে ১০ দিন পরপর দেখা করতে হবে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া। এদিকে, বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে রাজনীতি না করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ তার নিজ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে নাসিম বলেছেন, অহেতুক মিথ্যাচার করবেন না। সরকারকে দোষারোপ করবেন না। রাজনৈতিক মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসা নিয়ে রাজনীতি করা ঠিক নয়।

তিনি বলেন, আমি আশ্বস্ত করতে চাই, জেল কোড মেনে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। বেগম জিয়াকে ধন্যবাদ জানাই তিনি চিকিৎসা নিচ্ছেন এবং ওষুধ গ্রহণ করছেন।#

পার্সটুডে/আব্দুর রহমান খান/বাবুল আখতার/১৬


bdnewseveryday.com © 2017 - 2018