BdNewsEveryDay.com
Tuesday, July 17, 2018

কালিয়াকৈরে তিন ভুয়া ডিবি পুলিশ আটক

Friday, June 22, 2018 - 606 hours ago

গাজীপুরের কালিয়াকৈরে ডিবি পুলিশ পরিচয়দানকারী তিন যুবককে আটকের পর গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার পূর্ব চান্দরা পাশা গেট এলাকা থেকে তাদের আটক কর হয়। এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কার পুলিশের কাছে দেওয়া হয়।

আটককৃতরা হলো, ঝিনাইদহের হরিণাকুণ্ড থানার বাসুদেবপুর গ্রামের আসাদুজ্জামান (২১), কালিয়াকৈর উপজেলার বরিয়াবহ গ্রামের শাহাদৎ হোসেন (২০), রাখালিয়াচালা গ্রামের আসাদুল ইসলাম (২৬)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈরের বাগাম্বর এলাকার ফারুক হোসেনের ছেলে শিপলু মিয়াকে গতকাল বিকেলে চার-পাঁচজন যুবক আটক করে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। পরে ডিবি পুলিশ পরিচয়দানকারী ওই যুবকরা শিপলু মিয়ার মা সূচনা বেগমের কাছে ফোন করে জানায় তাঁর ছেলেকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার মায়ের কাছে ৬০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে ডিবি পুলিশ পরিচয়দানকারীরা  পূর্বচান্দরা পাশা গেট এলাকার একটি বিকাশের দোকানের নম্বর দিয়ে মুক্তিপণের টাকা পাঠানোর জন্য হুমকি-ধমকি দিতে থাকে। এরই মধ্যে শিপলু মিয়ার মা তাঁর মামাতো ভাই উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান তুহিনকে ঘটনাটি জানান। পরে ওই ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম তুহিন তাদের দেওয়া বিকাশ নম্বরে কথা বলে লোকেশন জানতে চাইলে বিকাশ দোকানের মালিক পাশা গেটসংলগ্ন দোকান বলে জানান।

পরে দোকানদারকে মূল ঘটনাটি খুলে বললে দোকানদার ভুয়া ডিবি পুলিশকে অপেক্ষা করতে বলেন। এর মধ্যে ওই ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম তুহিন তাঁর বাবা আবুল কালাম আজাদকে নিয়ে ওই বিকাশ দোকানে গিয়ে অবস্থান নেন। কিছুক্ষণ পর ডিবি পুলিশ পরিচয়দানকারী তিন যুবক ওই দোকান থেকে টাকা নেওয়ার সময় ছাত্রলীগ নেতা নামজুল ইসলাম তুহিনসহ ১০-১২ জন নেতাকর্মী তাদের জাপটে ধরেন। এদিকে ভুয়া তিন ডিবি পুলিশ আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডিবি পুলিশ পরিচয়দানকারী তিন যুবককে আটক করে থানায় নিয়ে আসে। এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্ধ করে নিয়ে আসা হয়।

আটককৃত আসাদুজ্জামান বলেন, তাঁকে সফিপুর পশ্চিমপাড়ার প্রিন্স ও শাওন নামের দুই ব্যক্তি পূর্ব চান্দরা পাশা গেটের একটি বিকাশ দোকান থেকে ৬০ হাজার টাকা আনার জন্য পাঠান। কিন্তু ওই  বিকাশের দোকানদার টাকা দেওয়ার স্থলে লোকজন দিয়ে মারধর করে পুলিশে ধরিয়ে দেন।

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম বলেন, ডিবি পুলিশ পরিচয়দানকারী তিন যুবককে এলাকাবাসী আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে তাদের তিনজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। তদন্ত করে দেখা হচ্ছে আটককৃতরা আসলে ডিবি পুলিশ কি না।


bdnewseveryday.com © 2017 - 2018