BdNewsEveryDay.com
Monday, April 23, 2018

ইরানের মধ্যপ্রাচ্য নীতিতে সিরিয়ায় হামলার প্রভাব পড়বে না: মুখপাত্র

Monday, April 16, 2018 - 174 hours ago

‌ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, সিরিয়ায় সামরিক আগ্রাসন চালিয়ে আমেরিকা ও তার মিত্ররা আন্তর্জাতিক নীতিমালা ও কনভেনশন লঙ্ঘন করেছে। আজ (সোমবার) রাজধানী তেহরানে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাহরাম কাসেমি আরও বলেছেন, আমেরিকা এটা প্রমাণ করেছে যে, তারা তাদের সম্প্রসারণকামী নীতি বাস্তবায়নের জন্য কখনো কখনো মিথ্যা ও ভিত্তিহীন অজুহাত সৃষ্টি করে বিভিন্ন দেশে সামিরক হামলা চালাতে দ্বিধা ধরে না। আমেরিকা ভবিষ্যতে আবারও একই ধরনের পদক্ষেপ নিতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন। 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতার পেছনে রয়েছে আমেরিকা। দেশটি সব সময় মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করে রাখতে চেয়েছে বলে তিনি মন্তব্য করেন। বাহরাম কাসেমি বলেন, সিরিয়ায় সম্মিলিত সামরিক আগ্রাসন ইরানের মধ্যপ্রাচ্য নীতিতে প্রভাব ফেলতে পারবে না। ইরান অতীতের মতো তার নীতিতে অটল রয়েছে। 

ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের সই হওয়া পরমাণু সমঝোতা থেকে আমেরিকা সত্যিই বেরিয়ে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমেরিকা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয় নি। এ কারণে আমাদেরকে অপেক্ষা করতে হবে।#

পার্সটুডে/সোহেল আহম্মেদ/১৬ 


bdnewseveryday.com © 2017 - 2018