BdNewsEveryDay.com
Monday, April 23, 2018

আন্দোলনের ভয় দেখিয়ে লাভ হবে না: বিএনপিকে ওবায়দুল কাদের

Monday, April 16, 2018 - 175 hours ago

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে নির্বাচনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন।

আজ সোমবার দুপুরে ঢাকার মানিক মিয়া অ্যাভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিদর্শনে গিয়ে তিনি বলেন,  বাংলাদেশের মানুষ এখন পুরোপুরি নির্বাচনের আমেজে রয়েছে।  দেশে দুটি সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। দুই বিভাগের ভোটাররা নির্বাচনী আমেজে জড়িয়ে গেছেন। এরপরে আরও পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন , সেমিফাইনাল চলছে নির্বাচনের।   এখন আর আন্দোলনে কাজ হবে না।

আগামী নির্বাচনে জাতীয় পার্টির সঙ্গে জোট থাকবে কিনা , এই প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন , জোট হবে কিনা সেটি এই মুহূর্তে বলতে পারছি না। বসাবসি শুরু হয়ে যাবে। জেতার মতো প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে।

এ আগে, চার দিনের উত্তরাঞ্চল সফরে এসে শনিবার রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের  এরশাদ জানা ন , আমি প্রধানমন্ত্রীকে বলেছি , আপনি আমাদের অংশীদার করে নেন । আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ৭০টি আসন দিন , আর ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দিন । আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই । 

এ বিষয়ে সেতুমন্ত্রী বলেন , কে কত আসন পাবে , সেটি বৈঠকে আলাদা আলোচনা হবে। এসব বিষয় প্রকাশ্যে না বলাই ভালো। জোটের শরিক বলে ইচ্ছা মতো আসন চাইবে , এটা হতে পারে না। যেখানে যেখানে জাতীয় পার্টির প্রার্থীরা জয়ী হওয়ার মতো থাকবেন , সেখানে অবশ্যই মনোনয়ন পাবেন। এ ছাড়া আওয়ামী লীগসহ জোটের সবার ক্ষেত্রে জয়ী হওয়ার মতো প্রার্থী ছাড়া কাউকে মনোনয়ন দেওয়া হবে না।  সরকার গঠনের সময় মন্ত্রী দেওয়া না দেওয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত দেবেন বলেও জানান ওবায়দুল কাদের। ঢাকা শহরের গণপরিবহন নিয়ে অসন্তোষ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, শহরের লক্কড় - ঝক্কর গাড়ির কারণে বিদেশিদের কাছে লজ্জা পেতে হয়। এ ছাড়া গাড়ির সংখ্যা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। 

তিনি মালিক - শ্রমিক নেতাদের কাছে গাড়ির চালকদের কাউন ্সেলিং করার জন্য অনুরোধ করেন।#

পার্সটুডে/আব্দুর রহমান খান/বাবুল আখতার/১৬

 


bdnewseveryday.com © 2017 - 2018