BdNewsEveryDay.com
Friday, September 21, 2018

সোনাগাজীতে যুবলীগ কর্মীর হাত কর্তন, গ্রেপ্তার ১

Thursday, June 21, 2018 - 838 hours ago

ফেনীর সোনাগাজীতে আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগের দুই পক্ষের সংঘর্ষের এক পর্যায়ে নুরউদ্দিন (৩০) নামে এক যুবলীগ কর্মীর ডান হাত কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে পুলিশ একজনকে গ্রেপ্তার করে।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সোনাগাজী উপজেলার ৮ নম্বর আমিরাবাদ ইউনিয়নের চর ডুব্বা এলাকায় বেশ কয়েকদিন ধরে স্থানীয় যুবলীগের নুর উদ্দিন গ্রুপ ও সোহেল গ্রুপের মাঝে উত্তেজনা চলছিল। এর জের ধরে গতকাল বুধবার রাত ১০টার দিকে যুবলীগ কর্মী নুর উদ্দিন চরডুব্বা এলাকার একটি চা এর দোকানে কয়েকজন বন্ধুকে নিয়ে চা খেতে গেলে প্রতিপক্ষের কর্মীরা তাকে ধরে পাশের একটি নির্জন স্থানে নিয়ে যায় ও মারধর করে বাঁ হাতের কব্জিতে ছুরিকাঘাত করে। এতে তার ওই হাতের কব্জি অনেকখানি কেটে যায়। সে সময় নুরউদ্দিনের সহযোগিরা সরে গিয়ে নিজেদের কর্মীদের নিয়ে ফের  ঘটনাস্থলে হাজির হয়ে নুর উদ্দিনকে আহতাবস্থায় উদ্ধার করে। প্রথমে নুরউদ্দিনকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেও অবস্থার অবনতি হলে আজ বৃহস্পতিবার তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 

এ ঘটনায় নুর উদ্দিনের পিতা রহিম উল্যাহ আটজনকে উল্লেখ্য করে ও ছয় থেকে সাতজনকে অজ্ঞাত আসামি দেখিয়ে আজ সকালে সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- আমিরাবাদের চরডুব্বার মোশাররফ হোসেন, নুর উদ্দিন সোহেল, সাইদুর রহমান সাইদী, সেলিম, ইসমাইল, সালাহউদ্দিন, মিষ্টার ও রিয়াদ। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সকালেই মামলার ৮ নম্বর আসামি ও চরডুব্বার কবির আহাম্মদের ছেলে রিয়াদকে গ্রেপ্তার করে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, পুলিশ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছে। 

তিনি আরো বলেন, ঘটনার তদন্ত করছে পুলিশ। বৃহস্পতিবার ওই এলাকার এক দোকানীকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয় বলেও জানান তিনি। 

এ বিষয়ে আহত নুরউদ্দিনের পিতা রহিমউল্যাহ জানান, পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটায়। 

এ প্রসঙ্গে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুট্টু বলেন, এ ধরনের জঘন্য ঘটনা কেউ ঘটিয়ে থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


bdnewseveryday.com © 2017 - 2018