BdNewsEveryDay.com
Friday, October 19, 2018

নোয়াখালী পৌরসভায় জরুরি পানি সরবরাহে ‘ট্রাক মাউন্টেড ওয়াটার ক্যারিয়ার’

Thursday, June 21, 2018 - 838 hours ago

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে বৃহস্পতিবার ক্যারিয়ারটি পৌর মেয়র শহিদ উল্যাহ খাঁনের হাতে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নোয়াখালী পৌরসভায় পানি সরবরাহ ও স্যাটিটেশন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পের পরিচালক জহির উদ্দিন দেওয়ান ছাড়াও এই সময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রওশন আলম, নোয়াখালীর পৌরসভার প্যালেন মেয়র রতন কৃষ্ণ পাল, কাউন্সিলর জহিরুর রহমান শামীম, নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া।

মেয়র শহিদ উল্যাহ খাঁন বলেন, “যেহেতু পৌর এলাকায় পর্যাপ্ত সুপেয় পানি সরবরাহ নিশ্চিত হয়নি। সেজন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সমন্বয়ে ৪৬ কোটি টাকা ব্যয়ে আমরা পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যাটিটেশন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করি।

“এই প্রকল্পের আওতায় ট্রাক মাউনন্টেড ওয়াটার কেরিয়ারের মাধ্যমে পৌর এলাকার কোথাও সুপেয় পানির সমস্যা দেখা দিলে অথবা দুর্যোগকালীন সময়ে আমরা জরুরী ভিত্তিতে পানি সরবরাহ করতে পারব।”

প্রকল্পের কাজ শেষ হলে ২০১৯ সালের মধ্যে নিরবচ্ছিন্নভাবে পৌর এলাকায় শতভাগ সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে পারবেন বলে আশাবাদী তিনি।

প্রকল্প পরিচালক জহির উদ্দিন জানান, এই প্রকল্পে আরও রয়েছে একটি লৌহ দূরীকরণ প্লান্ট, চারটি উৎপাদক নলকূপ, প্রতিটি ছয় লাখ ৮০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন তিনটি ওভারহেড ট্যাংক স্থাপন, ৬০ কিলোমিটার পাইপ লাইন স্থাপন ও একটি ডাম্পিং স্টেশন স্থাপন।

পৌর এলাকার চার হাজার পরিবার এই সুবিধা পাবে বলে জানান তিনি।


bdnewseveryday.com © 2017 - 2018