BdNewsEveryDay.com
Sunday, September 23, 2018

কলকাতার গণমাধ্যমে নেই শাকিব

Thursday, June 21, 2018 - 838 hours ago

এবারের ঈদে কলকাতাসহ পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ঢাকাই চিত্রনায়ক শাকিব খান অভিনীত 'ভাইজান এলো'রে চলচ্চিত্রটি। জয়দ্বীপ মুখার্জি পরিচালিত চলচ্চিত্রটি পশ্চিমবঙ্গের বাজারে বেশ ভালো ব্যবসা করছে বলে জানিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ।

তবে ঈদের আগে ভাইজান এলো'রে বাংলাদেশে মুক্তি দেয়ার সবরকম চেষ্টাই চালায় প্রযোজনা প্রতিষ্ঠানটি। অর্থাৎ ছবি নির্মাণে অন্যতম লক্ষ্য ছিল ঈদে বাংলাদেশের বাজার ধরা। তবে সম্প্রতি ঈদুল ফিতর, ঈদুল আযহা, পূজা ও পয়লা বৈশাখের সময় যৌথ প্রযোজনার ছবি ছাড়া উপমহাদেশের ছবি আমদানি, প্রদর্শন ও বিতরণ না করার নির্দেশ দেন সুপ্রিম কোটের্র আপিল বিভাগ।

ফলে এদেশে থমকে যায় ভাইজান এলো'রের মুক্তি। কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রায় ৮০ টি প্রেক্ষাগৃহে নাকি ছবিটি মুক্তি পেয়েছে- এমনটাই জানিয়েছে একটি সূত্র। অন্যদিকে জিৎ ও বাংলাদেশের বিদ্যা সিনহা মিম অভিনীত 'সুলতান' ছবিটি দারুণ ব্যবসা করছে বলে জানা যায়। তাছাড়াও 'জিৎ' এই নামটির কারণে পাগলের মতো একটা বড় শ্রেণি প্রেক্ষাগৃহে ভিড় করে বলেও শোনা যায়। অর্থাৎ জিৎ-এর ছবি হিট হবে এটা খুব স্বাভাবিক। এমনটাই মনে করেন মিম।

অপরদিকে এসকে মুভিজ ছবিটিকে হিট তকমা দিলেও কলকাতার গণমাধ্যমগুলোতে একরত্তিও লেখা হচ্ছে না ভাইজান এলো'রে কিংবা শাকিব খানকে নিয়ে। ফলে শুধু এসকে মুভিজ ও কলকাতার স্থানীয় প্রতিনিধির বক্তব্যের ওপরই নির্ভর করতে হচ্ছে বাংলাদেশের গণমাধ্যমগুলোকে। এছাড়াও শাকিবকে এড়িয়ে চলার প্রবণতা দেখা যাচ্ছে কলকাতার স্থানীয় বাংলা গণমাধ্যমগুলোকে।

এছাড়াও ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোর বাংলা সংস্করণে প্রচুর চলচ্চিত্র বিষয়ক সংবাদ ছাপা হলেও সেখানে ঈদে মুক্তি পাওয়া বলিউড অভিনেতা সালমান খানের রেস থ্রি- ছাড়াও কোনো খবর নেই। বাংলাদেশের একজন শাকিব ভক্ত বলছেন, কলকাতায় শাকিব খানের বড় একটি পরিচিতি তৈরি হয়ে যাচ্ছে- সেটা আসলে কলকাতার গণমাধ্যমগুলো চায় না।


bdnewseveryday.com © 2017 - 2018