BdNewsEveryDay.com
Saturday, December 15, 2018

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করলেন চান্দিমাল

Thursday, June 21, 2018 - 838 hours ago

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে বল টেম্পারিংয়ের প্রমাণ পাওয়ায় লঙ্কান অধিনায়ককে এক টেস্ট নিষিদ্ধ করে আইসিসি। জরিমানা করা হয় ম্যাচ ফির পুরোটাই।

টেস্টের দ্বিতীয় দিন শেষ সেশনের একটি ভিডিও ফুটেজ দেখে টেম্পারিংয়ের অভিযোগ আনা হয়েছিল চান্দিমালের বিরুদ্ধে। ভিডিওতে দেখা গিয়েছিল, পকেট থেকে কিছু একটা বের করে মুখে নিচ্ছেন চান্দিমাল। এরপর সেই লালা বলে লাগিয়ে বল দিচ্ছিলেন বোলার লাহিরু কুমারার হাতে।

মাচ রেফারির শুনানিতে সেটিই ছিল চান্দিমালের বল টেম্পারিংয়ের প্রমাণ। লঙ্কান অধিনায়ক মুখে কিছু একটা নেওয়ার কথা শুনানিতে স্বীকার করেছিলেন। তবে জানান, সেই বস্তুটি কি ছিল, তা ভুলে গেছেন। তার সেই ভাষ্য বিশ্বাসযোগ্য মনে হয়নি ম্যাচ রেফারির কাছে। আচরণবিধির ওই ধারার সর্বোচ্চ শাস্তি দেওয়া হয় তাকে।

চান্দিমাল আপিল করেছেন নিজের বক্তব্যে অটল থেকেই। শ্রীলঙ্কা দলের বিভিন্ন সূত্র থেকে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানতে পেরেছে, চান্দিমালের পকেটে সেদিন কাশির লজেন্স (যেটি থেকে উৎসরিত লালা বলে লাগানোর নিয়ম নেই) যেমন ছিল, তেমনি কাজুবাদামও ছিল। ভিডিও ফুটেজে যেটা দেখা যাচ্ছে, ওই সময়টায় কোন জিনিসটি মুখে নিয়েছিলেন, তা মনে করতে পারছেন না চান্দিমাল।

লঙ্কানদের বিশ্বাস, ভিডিও ফুটেজ দেখে কোনো ভাবেই বোঝা যায় না, মুখে নেওয়া জিনিসটি কাশির লজেন্স বা নিষিদ্ধ কিছুই ছিল। তাই চান্দিমাল দোষী, এটি শতভাগ প্রমাণও মেলে না ওই ভিডিও দেখে।

আপিল করলেও অবশ্য তৃতীয় টেস্টে চান্দিমালের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। আপিল শুনানি কখন হবে, সেটি এখনও জানায়নি আইসিসি। ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কার তৃতীয় টেস্ট শুরু রোববার। তার আগে নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা কম। 


bdnewseveryday.com © 2017 - 2018