BdNewsEveryDay.com
Tuesday, July 17, 2018

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় ‘দ্বীন-দ্য ডে’

Thursday, June 21, 2018 - 619 hours ago

তেহরানের প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে ইতোমধ্যে প্রাথমিক আলাপও হয়েছে তার। আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানান অনন্ত জলিল।

তেহরান থেকে বৃহস্পতিবার বিকেলে তিনি গ্লিটজকে বলেন, “ইরানের প্রযোজকের সঙ্গে প্রাথমিক আলোচনা অনেকটা চূড়ান্ত। সিনেমাটি নিয়ে আমাদের প্রচুর পরিকল্পনা আছে। আরও অনেক কাজ বাকি আছে।”

দেশে ফিরে শিগগিরিই সিনেমাটি নিয়ে বিস্তারিত জানাবেন তিনি।

অনন্ত জলিলের প্রস্তাবে ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলিরেজা যৌথ প্রযোজনায় আগ্রহ দেখিয়েছেন।

তেহরান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “এ ধরনের সিনেমা নির্মাণ হওয়া খুব জরুরি। দুই পক্ষের মধ্যে আলোচনা ফলপ্রসূ হয়েছে। এখন চিত্রনাট্যটা দেখার অপেক্ষায় আছি আমরা।”

ছবির চিত্রনাট্য করেছেন ছটকু আহমেদ। তিনি গ্লিটজকে বলেন, “এই বিমান বিধ্বংসী কামান, এই মানুষ হত্যাকারী অস্ত্র কার স্বার্থে? ইসলাম তো শান্তির ধর্ম। ইসলামের আসল উদ্দেশ্যটা কী? ইসলাম এবং ইসলামের নামে যে পরাশক্তিরা হামলা করছে, ধ্বংস করছে, এদের কারা মদদ দিচ্ছে? ইসলাম তো টেরোরিজম সাপোর্ট করে না।



“ইসলামকে খারাপভাবে উপস্থাপন করে পশ্চিমা বিশ্ব কী ফায়দা লুটতে চায়? আন্তর্জাতিক এ গুরুত্বপূর্ণ ইস্যুটিকে কেন্দ্র করে এ ছবিতে ইসলামকে ইতিবাচকভাবে উপস্থাপন করা হবে। ইসলাম যে সন্ত্রাসবাদকে সমর্থন করে না তাই দেখানো হবে চলচ্চিত্রে।”

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সিরিয়ায় আমেরিকা, যুক্তরাজ্য ও ফ্রান্সের হামলাসহ আইএস-এর নামে নীরিহ মানুষ হত্যার বিষয়গুলো উঠে আসবে চলচ্চিত্রে।

এতে বরাবরের মতো অভিনয় করবে চিত্রনায়ক অনন্ত জলিল ও তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। ছবিটি চিত্রায়িত হবে মরক্কো ও সিরিয়ায়। ইরান ও মরক্কো থেকে ছবির একজন নায়িকা ও বেশ কয়েকজন অভিনয়শিল্পী নেওয়া হবে বলে জানা গেছে।

অ্যাকশন নির্ভর ছবিটির শুটিং শুরু হবে আসছে নভেম্বর মাসে।


bdnewseveryday.com © 2017 - 2018