BdNewsEveryDay.com
Tuesday, May 21, 2019

‘রাইজিং কাশ্মীর’ সম্পাদক সুজাতকে গুলি করে হত্যা

Thursday, June 14, 2018 - 838 hours ago

ভারতের শ্রীনগরে একটি পত্রিকার সম্পাদককে তাঁর কার্যালয়ের বাইরে গুলি করে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার জম্মু-কাশ্মীর রাজ্যের শ্রীনগর শহরে এই ঘটনা ঘটে।

নিহত ওই সম্পাদক হলেন সুজাত বুখারি। তিনি ‘রাইজিং কাশ্মীর’ পত্রিকার সম্পাদক ছিলেন। তবে ঠিক কী কারণে তাঁর ওপর এই হামলা হয়েছে, প্রাথমিকভাবে তা জানা যায়নি। তবে হামলার আশঙ্কায় ২০০০ সাল থেকে সুজাত বুখারির পুলিশি নিরাপত্তা দেওয়া হচ্ছিল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সন্ত্রাসীরা ‘রাইজিং কাশ্মীর’-এর সম্পাদক সুজাত বুখারিকে গুলি করে হত্যা করেছে। যখন তাঁর ওপর এই হামলা হয়, তখন তিনি গাড়ির ভেতর ছিলেন। এ সময় তাঁর সঙ্গে গাড়ির চালক ও তাঁর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ছিলেন। তাঁরাও আহত হন।

এই ঘটনার পরপরই এনডিটিভির নাজির মাসুদি বলেন, তিনি (সুজাত) খুব ভালো বন্ধু এবং তিনি আমাদের সঙ্গে দুই দশকেরও বেশি সময় কাজ করেছেন। স্থানীয় এক পত্রিকা জানায়, সাংবাদিক ও সম্পাদক সুজাত বুখারির মাথায় ও পেটে বেশ কয়েকটি বুলেট বিদ্ধ হয়।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টসের (সিপিজে) তথ্য মতে, ১৯৯২ সাল থেকে ২০১৮ সালের এ পর্যন্ত ভারতে ৭৭ জনের বেশি সাংবাদিককে হত্যা করা হয়েছে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018