BdNewsEveryDay.com
Wednesday, June 20, 2018

শুয়ে থাকা কুকুরের ওপরই ঢালা হলো গরম পিচ!

Thursday, June 14, 2018 - 148 hours ago

ভারতের আগ্রায় রাস্তার পাশে ঘুমিয়ে থাকা একটি কুকুরের ওপর পাথর ও গরম পিচ ঢেলে সড়ক নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক সমাজকর্মী সংশ্লিষ্ট নির্মাণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে হত্যা মামলাও করেছে।

গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। রাস্তাটি নির্মাণের দায়িত্বে ছিল বেসরকারি নির্মাণ সংস্থা আর পি ইনফ্রা ভেঞ্চার প্রাইভেট লিমিটেড।

বিভিন্ন সূত্রে জানা যায়, উত্তর প্রদেশের আগ্রা শহরের তাজমহল-সার্কিটহাউস সংযোগস্থলে সড়ক মেরামত ও সড়ক নির্মাণের কাজ চলছিল। এ সময় রাস্তার পাশে ঘুমিয়ে ছিল একটি কুকুর। সড়ক নির্মাণকারীরা একপর্যায়ে কুকুরের শরীরের ওপর ঢেলে দেয় সেই গরম পিচ আর পাথর। এতেই চাপা পড়ে যায় ওই কুকুরটির শরীরের একাংশ। অভিযোগ, কিছু সময় চিৎকার করে কুকুরটি মারা যায়। ঘটনাটি ওই এলাকার কয়েকজন দেখে ফেলে বলে জানা যায়। তাদেরই মধ্যে কেউ কেউ ওই ঘটনার ছবিটি তোলে—যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিতে কুকুরটি শরীরের অর্ধেক ঢালাই দেওয়া পিচে ঢেকে থাকতে দেখা যায়।  এ ঘটনার কথা ছড়িয়ে পড়লে ঘটনার পরপরই ওই এলাকায় ছুটে আসেন এলাকাবাসীসহ বহু পশুপ্রেমিক। পরে সমাজকর্মী নরেশ পরাশর ক্রেন এনে মৃত ওই কুকুরটি রাস্তা খুঁড়ে উদ্ধার করে সমাহিত করেন। নরেশ পরাশর অভিযোগ করেন, প্রথমে কুকুরটির শরীরের একাংশ পিচ-পাথরে চাপা পড়ে। কিন্তু নির্মাণকর্মীরা কাজ না থামিয়েই কুকুরটির ওপর দিয়ে রোলার চালিয়ে সড়কটি নির্মাণ করে। এতে কুকুরটি সম্পূর্ণ চাপা পড়ে যায়।  এ ঘটনার পর বুধবার ওই এলাকায় আবার জড়ো হয় স্থানীয় লোকজন। সেখানে তারা কুকুর হত্যাকারীদের বিচারের আওতায় আনার দাবিতে বিক্ষোভ করে। নরেশ পরাশর কুকুরটিকে হত্যা করা হয়েছে, এমন অভিযোগে আগ্রা সদর থানায় একটি মামলা করেন। ইতিমধ্যে পুলিশ ওই ঘটনার তদন্ত শুরু করেছে। পাশাপাশি আগ্রার গণপূর্ত বিভাগ ওই নির্মাণ সংস্থাকে নোটিশ দিয়েছে।

তবে নির্মাণকর্মীরা দাবি করেছেন, তাঁরা রাতের আঁধারে কুকুরটি দেখতে পাননি। তাঁদের আরও দাবি, কুকুরটি মৃত ছিল।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018