BdNewsEveryDay.com
Monday, March 18, 2019

১৮ বছর একই নম্বরের লটারির টিকিট কিনে এবার জোড়া সাফল্য!

Wednesday, June 13, 2018 - 838 hours ago

অনেকেই বলেন, ধৈর্য্যের ফল মিষ্টি ভয়।  এক ব্যক্তির ক্ষেত্রে তা মিলে গেছে অক্ষরে অক্ষরে। দীর্ঘ ১৮ বছর ধরে চেষ্টার পর লটারিতে বিপুল অঙ্কের টাকা পেয়ে খবরের শিরোনামে চলে এসেছেন যুক্তরাষ্ট্রের এক যুবক।

জানা গেছে, ১৮ বছর আগে থেকে লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। শেষে সৃষ্টিকর্তা যেন সদয় হলেন। দীর্ঘ দিনের অধ্যবসায়ের ফল মিলল একেবারে সুদসহ। সাড়ে ১৩ কোটি টাকারও বেশি লটারিতে জিতে মাইকেল ট্র্যান এখন ইন্টারনেট দুনিয়ার নায়ক। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছেয়ে গেছে তার গল্প।

যুক্তরাষ্ট্রের বয়েজ শহরের বাসিন্দা মাইকেল। তার ছিল লটারির টিকিট কেনার শখ। শহরের পাওয়ারবল লটারি ড্র থেকে টিকিট কেনা শুরু করেন তিনি। কিন্তু কোনো বারই কপালে কিছুই জোটেনি।

তাতে অবশ্য হার মানেননি ট্র্যান। টিকিট কিনেই যান তিনি। বারে বারে হাত ফাঁকা হয়। তারপর বহুবার ...। এই করতে করতে কেটে যায় ১৮ বছর। ট্র্যান মনে হয় নিজেও বুঝতে পারেননি কতটা সময় কেটে গেছে।

মজার ব্যাপার হলো, প্রতি বার একই নম্বরের টিকিট কাটতে থাকেন তিনি। টাকা পাওয়ার আনন্দে উচ্ছ্বসিত ট্র্যান জানিয়েছেন, তার দীর্ঘদিনের স্বপ্ন সত্যি হয়েছে।

পাওয়ারবল লটারি কর্তৃপক্ষ জানিয়েছে, শেষ বার দু’টি টিকিট কিনেছিলেন ট্র্যান। গত শনিবার লটারির ফল প্রকাশ হওয়ার পর দেখা যায়, প্রথম টিকিটে তিনশ ডলার পেয়েছেন তিনি। চমক আসে দ্বিতীয় টিকিটে। সেখান থেকে ট্র্যানের লাভ ২০ লাখ ডলার!

একই নম্বরের দু’টি টিকিটে কীভাবে এটা সম্ভব হলো? পাওয়ারবল কর্তৃপক্ষ জানিয়েছেন, দু’টি টিকিটের শুধু প্রথম পাঁচটি নম্বরে মিল ছিল। তবে, এত কিছু পরোয়া করছেন না ট্র্যান। তার কথায়, রাতে মোবাইলে চোখ রেখেই চমকে যাই। নম্বর মিলতেই লটারির অফিসে ফোন করি। এখনো ঠিক বিশ্বাস হচ্ছে না।


bdnewseveryday.com © 2017 - 2018