BdNewsEveryDay.com
Monday, August 20, 2018

অনুমতির পরও পুলিশী বাধায় পণ্ড বিএনপি নেতার ইফতার অনুষ্ঠান

Wednesday, June 13, 2018 - 838 hours ago

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা মোহাম্মদ সাইফুল হুদা চৌধুরী শাতিলের ইফতার অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে পুলিশ। আজ বুধবার সিঙ্গাইর পৌরসভার গোবিন্দল জাদুরচর গ্রামে তাঁর নবনির্মিত বাসভবনে প্রায় তিন হাজার লোকের উপস্থিতিতে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

কিন্তু ইফতারের সাড়ে তিন ঘণ্টা আগে এসে ইফতার অনুষ্ঠান করতে বাধা দেয় পুলিশ। ভেঙে ফেলে অনুষ্ঠানের মঞ্চ।

সাইফুল হুদা চৌধুরী শাতিল অভিযোগ করে জানান, ইফতার অনুষ্ঠান করার জন্য পুলিশের পক্ষ থেকে অনুমতি নেওয়া হয়। কিন্তু বিকেল সাড়ে ৩টায় সিঙ্গাইর থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ও এসআই রাসেলের নেতৃত্বে তিনটি গাড়িতে করে পুলিশ সদস্যরা ওই বাড়িতে যায়। সেখানে গিয়ে তারা অনুষ্ঠান বন্ধ করতে বলে। এ ছাড়া পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত থাকা আয়োজক কমিটির লোকদের  সঙ্গে অশালীন আচরণ করে। একপর্যায়ে পুলিশ সদস্যরা অনুষ্ঠানের মঞ্চ ভেঙে ফেলে এবং তা নিয়ে যায়।

সাইফুল হুদা অভিযোগ করে বলেন, পুলিশের অনুমতি নিয়ে ইফতার মাহফিল আয়োজন করার পরও অনুষ্ঠান ভণ্ডুল করাটা আইনের লঙ্ঘন। স্বাধীন দেশের নাগরিক হিসেবে নিজ বাড়িতে একটি ইফতার অনুষ্ঠান আয়োজন করার অধিকার তাঁর আছে। এই অনুষ্ঠান পণ্ড করার মধ্য দিয়ে তাঁর সে অধিকার খর্ব করা হয়েছে বলেও তিনি মনে করেন।

তবে এ বিষয়ে পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ‘উপজেলা চেয়ারম্যান শাতিল নতুন বাসা উদ্বোধন করার অনুমতি নিয়েছেন। কিন্তু পুলিশ সদস্যরা পরে খবর নিয়ে জানতে পারে সেখানে তিনি রাজনৈতিক কর্মসূচি পালন করবেন। সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতির  অবনতি ঘটতে পারে, এমন আশঙ্কা থেকে পুলিশের পক্ষ থেকে অনুষ্ঠান বন্ধ করা হয়েছে।’


bdnewseveryday.com © 2017 - 2018