BdNewsEveryDay.com
Thursday, August 16, 2018

‘মেসিই আমাকে ভয় পায়’

Wednesday, June 13, 2018 - 838 hours ago

মাঠে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির ভয়ে তটস্থ থাকেন না, এমন খেলোয়াড়ের সংখ্যা খুবই কম। ড্রিবলিং আর ডিফেন্স-চেরা দৌড়ে প্রতিপক্ষের জালে বল জড়াতে যে এই ফরোয়ার্ডের সময় লাগে না বেশি। তবে চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদাল বলেছেন তিনি বা তাঁর দল নয়, বরং মেসিই নাকি ভয় পান তাঁদের।

অবশ্য ভিদালের মন্তব্য একদমই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এই ভিদালদের কাছেই তো আর্জেন্টিনাকে কাপ হারাতে হয়েছে টানা দুবার। ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার দুটি ফাইনালে টাইব্রেকারে গিয়ে চিলির বিপক্ষে পরাজয় মেনে নিতে হয়েছে মেসিদের।

ব্রাজিলিয়ান একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকার ভিদাল নিজেও কারণ দাঁড় করিয়েছেন সেটাই। ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার বলেছেন, ‘আমি তাকে ভয় পাই নাকি সে আমাকে ভয় পায়! মেসিতে আমি ভীত নই, তবে তাঁকে জিজ্ঞেস করতে হবে সে পায় কি না। আমি তাকে সব ফাইনালে পরাজিত করেছি। আবারও যদি মুখোমুখি হই আমরা, জিতবে চিলিই।’

চিলির জিতে নেওয়া দুটি কোপা টুর্নামেন্টেই একদম সামনে থেকে দলকে এগিয়ে নিয়েছিলেন ভিদাল। তার পুরস্কার অবশ্য তিনি পেয়েছেন হাতেনাতেই। ২০১৫ কোপা ফাইনালের ম্যাচ সেরার সঙ্গে ২০১৬ সালের টুর্নামেন্টে হয়েছিলেন টুর্নামেন্ট সেরা।

১৬ জুন আর্জেন্টিনা মাঠে নামছে আইসল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে। মেসিকে ভয় না পেলেও ভিদালরা উঠতে পারেনি রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে। তাই টিভিপর্দায় বিশ্বকাপ দেখেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাঁদের। সঙ্গে ভিদাল আরো জানিয়েছেন আসছে বিশ্বকাপের শিরোপাটা তিনি ব্রাজিলের হাতেই দেখতে চান।


bdnewseveryday.com © 2017 - 2018