BdNewsEveryDay.com
Saturday, August 18, 2018

যাকাত সঠিকভাবে বিতরণ হলে দেশে দারিদ্রতা থাকবে না

Wednesday, June 13, 2018 - 838 hours ago

চট্টগ্রাম: যাকাতের অর্থ সঠিকভাবে গরিব-দুঃখীদের মাঝে বিতরণ হলে বাংলাদেশে দারিদ্রতা চিরতরে দূর হয়ে যাবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরের প্রিয়া কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপি ২ হাজার স্বল্প আয়ের মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি লুঙ্গি আর শাড়ির মধ্যে যাকাত অনেকটা সীমাবদ্ধ থাকায় দারিদ্রতা নিরসন হচ্ছে না। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশ থেকে ধীরে ধীরে দারিদ্রতা দুর করে যাচ্ছেন। বাংলাদেশ নিম্ন মধ্য আয়ের দেশে উন্নিত হয়েছে। আশা করা যাচ্ছে ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশে উন্নিত হবে। দরিদ্র পরিবারের সকলকে কাজ করার পরামর্শ দেন এবং তাদের সন্তানদের শিক্ষার সুযোগ গ্রহণ করারও আহবান জানান।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পুষ্টিহীনতা দুরীকরণের লক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে পুষ্টিগুণ সমৃদ্ধ খাদ্য সরবরাহের ব্যবস্থা করেছে। মেয়র সন্তানদের নিয়মিত স্কুলে পাঠানোর পরামর্শ দেন। আজ যারা গরিব আগামীতে তারা আর গরিব থাকবে না। তিনি সক্ষম সকলের হাতকে কর্মীর হাতে পরিণত করারও পরামর্শ দেন। কারণ হাত পাতার চেয়ে কাজ করাই উত্তম। মেয়র আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সভায় ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খুরশিদ আলম চৌধুরী, নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী শাহাবুদ্দিন, সাংগঠিনক সম্পাদক মিথুন বড়ুয়া, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম বাবুল, বিকেএমই’র পরিচালক রাজিব দাশ সুজয়, তড়িৎ কান্তি দে, যুবলীগ নেতা জাবেদুল আলম সুমন, ওয়াহিদুল আলম শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাশেষে মেয়র দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র তুলে দেন।

বৃহস্পতিবার (১৪ জুন) প্রিয়া কমিউনিটি সেন্টারে আবারও ঈদ বস্ত্র বিতরণ করা হবে।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ১৩, ২০১৮

এসবি/টিসি


bdnewseveryday.com © 2017 - 2018