BdNewsEveryDay.com
Thursday, August 16, 2018

বিশ্বকাপে স্পেনের নতুন কোচ হিয়েরো

Wednesday, June 13, 2018 - 838 hours ago

ফার্নান্দো হিয়েরোকে বিশ্বকাপে স্পেন দলের কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। স্পেন ফুটবল ফেডারেশন এক টুইট বার্তায় বিষয়টা নিশ্চিত করেছে। 

জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার এক ঘণ্টার মধ্যেই ফার্নান্দো হিয়েরোকে নিয়োগ দেয়া হয়েছে।আপাতত বিশ্বকাপ পর্যন্তই তিনি দায়িত্ব সামলাবেন।    

হিয়েরো এর আগে ২০১৪ থেকে ২০১৫ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সহকারী কোচ ছিলেন। পূর্ণকালীন কোচ হিসেবে তিনি কেবল স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় বিভাগের দল অভিয়েদোর দায়িত্ব পালন করেছেন।

রাশিয়া বিশ্বকাপ শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে স্পেন। 

রাশিয়া বিশ্বকাপ শুরুর ঠিক আগের দিন আজ বুধবার কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করে স্পেনের ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের ঠিক আগের দিন এমন খবরে চমকে গেছে স্পেনসহ গোটা ফুটবলবিশ্ব। 

কিন্তু কেন এভাবে বরখাস্ত করা হলো লোপেতেগিকে? কারণটা খুবই পরিষ্কার। মঙ্গলবার ৫১ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তি সম্পন্ন করেছে রিয়াল মাদ্রিদ। স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) কিছু না জানিয়েই রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন লোপেতেগি। আর এ কারণ দেখিয়েই তাকে বরখাস্ত করা হয়েছে।

ইত্তেফাক/ইউবি


bdnewseveryday.com © 2017 - 2018