BdNewsEveryDay.com
Wednesday, October 17, 2018

রাশিয়ায় ঝলক দেখাতে পারেন যে তরুণ তুর্কিরা

Wednesday, June 13, 2018 - 838 hours ago

রাশিয়া বিশ্বকাপে আলো ছড়াবেন কারা, তা নিয়ে কম আলোচনা হচ্ছে না। হালের সবচয়ে বড় তারকাদের দিকে যে সবার নজর থাকবে সেটা বলার অপেক্ষা রাখে না। তবে এ তালিকায় উঠে এসেছে বেশ কয়েকজন তরুণ তুর্কির নাম, রাশিয়ায় আলোর ঝলকানি দেখাতে পারেন তাঁরাও।  

গ্যাব্রিয়েল জেসুস ( ব্রাজিল)

গ্যাব্রিয়েল ফারনান্দো ডি জেসুস। ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিতে খেলে থাকেন। শুধু ঘরোয়া আসরেই নয়, এরই মধ্যে আন্তর্জাতিক ফুটবলেও বেশ নজর কেড়েছেন। ব্রাজিলের হয়ে ১৫ ম্যাচ খেলে নয় গোল করেছেন এই ২১ বছর বয়সী তারকা। রাশিয়া বিশ্বকাপ মাতাতে পারেন এই তরুণ তুর্কি।

দেলে আলী, (ইংল্যান্ড)

ইংলিশ ফুটবলার দেলে আলী মাত্র ২২ বছর বয়সেই ঘরোয়া আসরে বেশ চমক দেখিয়েছেন। প্রিমিয়ার লিগের দল টটেনহ্যামের মাঝমাঠের এই ভরসা জাতীয় দলের হয়েও ভালো করার দারুণ সম্ভাবনা রয়েছে। রাশিয়া বিশ্বকাপও মাতাতে পারেন তিনি।

উসমানে দেম্বেলে (ফ্রান্স)

জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ২০১৬ সালে বেশ চমক দেখিয়েছিলেন উসমানে দেম্বেলে। তাই স্পেনের ক্লাব বার্সেলোনার নজর পড়ে তাঁর প্রতি। গত বছর এই ২০ বছর বয়সী এই তারকাকে পেতে ১৬০ মিলিয়ন ডলার খরচ করেছিল বার্সেলোনা। স্কিল-টেকনিক-গতির সমন্বয়ে দারুণ খেলে থাকজনে তিনি। এরই মধ্যে নিজেকে প্রমাণও করেছেন এই ফ্রান্স ফুটবলার। রাশিয়া বিশ্বকাপে আলো ছড়াতে পারেন তিনি।    

মার্কো আসেনসিও ( স্পেন)

মার্কো আসেনসিওকে তুলনা করা হচ্ছে স্পেনের সাবেক তারকা ফুটবলার রাউল গঞ্জালেসের সঙ্গে। ২২ বছর বয়সী এই তারকা রিয়াল মাদ্রিদের হয়ে এরই মধ্যে বেশ নজর কেড়েছেন। কোচ জিনেদিন জিদানের মুখেও প্রশংসা শোনা গেছে মাঝমাঠের এই তরুণ ফুটবলারের। স্পেনের হয়ে এবারের বিশ্বকাপ মাতাতে তিনিও।

টিমো ওয়ার্নার (জার্মানি)

টিমো ওয়ার্নার খেলে থাকেন বু্ন্দেশলিগায়, লেপজিগের হয়ে। এই মৌসুমে ৫৬ ম্যাচে ৩২ গোল করে চমক দেখিয়েছেন। ২২ বছর বয়সী এই ফুটবলার এবারের বিশ্বকাপেও নজর কাড়তে পারেন। এরই মধ্যে জার্মান সাবেক ফুটবলার মিরোস্লাভ ক্লোসার বিকল্প হিসেবে ভাবতে শুরু করেছে তাঁকে।

বার্নার্দো সিলভা (পর্তুগাল)

বয়স মাত্র ২৩, এখনই ক্লাব ফুটবলে ভালো নজর কেড়েছেন। ম্যানচেস্টার সিটির হয়ে ভালোই খেলছেন পর্তুগিজ ফুটবলার বার্নার্দো সিলভা। ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে পর্তুগালের হয়ে রাশিয়া মাতাতে পারেন সিলভা, সেটা বলাই যায়।


bdnewseveryday.com © 2017 - 2018