BdNewsEveryDay.com
Wednesday, October 17, 2018

সাবেক রিয়াল তারকা সামলাবেন স্পেনকে

Wednesday, June 13, 2018 - 838 hours ago

হুলেন লোপেতেগির স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে নিয়োগ পাওয়ার হয়নি ২৪ ঘণ্টা। এর মধ্যেই রীতিমতো সংবাদ সম্মেলন ডেকে স্পেন দল থেকে লোপেতেগিকে করা হয়েছে বরখাস্ত। আজ বুধবারের সেই সম্মেলনে ঘোষণা দেওয়া হয়েছে বিশ্বকাপে স্পেনের নতুন কোচ। দেশটির সাবেক তারকা ফুটবলার ফার্নান্দো হিয়েরোর ঘাড়েই চেপেছে স্পেন দলের ভার।

বিশ্বকাপের পর্দা উঠতে যখন বাকি আর মাত্র একদিন ঠিক সময়েই বর্তমান কোচকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার কাজটা মোটেও সহজ ছিল না স্পেন ফুটবল ফেডারেশনের জন্য। তবে দলের পরিচালক হিসেবে কর্মরত  হিয়েরো ফেডারেশনের জন্য সহজ করে দিয়েছে কাজটা। তাঁর কোচিংয়ের পূর্ব অভিজ্ঞতা থেকে একবারের বিশ্বচ্যাম্পিয়নরা বেছে নিতে পেরেছে রামোসদের নতুন ‘গুরু’।

ঠিক যতটা চমকে দিয়ে জিনেদিন জিদান দায়িত্ব ছেড়েছিলেন রিয়ালের। ততটাই বিস্ময় উপহার দিয়ে লোপেতেগি যোগ দিয়েছিলেন মাদ্রিদে। স্পেন দলের খেলোয়াড়রা মধ্যে এমনিতেই কাতালান ও মাদ্রিদ দুই ভাগে বিভক্ত। মাদ্রিদের নিযুক্ত কোচের অধীনে বার্সেলোনার খেলোয়াড়রা খেলতে চাইবেন না সেটা অনেকটা অনুমেয়ই। আর সে কারণেই এমন হুট করেই কোচ পাল্টানো।

তবে নতুন করে যে হিয়েরোকে দেওয়া হয়েছে নিয়োগ, তিনি নিজেও কিন্তু ১২ বছর ছিলেন ছিলেন মাদ্রিদ শিবিরে। রিয়ালের হয়ে এই মিডফিল্ডার মাঠে নেমেছেন মোট ৪৩৯ ম্যাচ, গোল করেছে ১০২টি। পাশাপাশি স্পেনের জার্সিতে ৮৯ ম্যাচে হাইরো পেয়েছেন ২৯ গোল। ২০০৫ সালে খেলোয়াড়ি জীবনকে বিদায় বলে দেওয়া ৫০ বছর বয়সী এই ফুটবলার কাজ করেছিলেন রিয়ালের সহকারী কোচ হিসেবেও।

 


bdnewseveryday.com © 2017 - 2018