BdNewsEveryDay.com
Saturday, August 18, 2018

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে মানুষের ঢল, চাপ নেই ফেরিতে

Wednesday, June 13, 2018 - 838 hours ago

ঈদে ঘরমুখো মানুষের ভিড়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথ ব্যস্ত হয়ে উঠেছে। লঞ্চ, স্পিডবোটে ঝাঁকে ঝাঁকে যাত্রী এসে নামছে কাঁঠালবাড়ী ঘাটে।

আজ বুধবার মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ী  ঘাটে গিয়ে এমন চিত্র দেখা যায়। তবে ফেরিতে মানুষের চাপ ছিল কম।

আজ দেখা যায়, ঘরে পৌঁছানোর আকাঙ্ক্ষা স্পষ্ট ছিল দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের চোখে মুখে। যেন পথের পুরো ভোগান্তি পায়ে পিষে স্বস্তির নিঃশ্বাস ছাড়বে ঘরে পৌঁছে।

দুপুরে মাদারীপুরের পুলিশ সুপার মো. সরোয়ার হোসেনের ব্রিফিংয়ের মধ্য দিয়ে কাঁঠালবাড়ী ঘাটে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

কাঁঠালবাড়ী ঘাট এলাকায় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান আহমেদসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা রয়েছে।

বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্র জানায়, আজ  সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথ হয়ে ঘরে ফেরা দক্ষিণাঞ্চলের যাত্রীদের চাপ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরো বাড়তে দেখা যায়।



শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি লঞ্চ, স্পিডবোটেই যাত্রীদের ছিল উল্লেখযোগ্য ভিড়। তবে ফেরিতে তেমন চাপ লক্ষ করা যায়নি। আবহাওয়া কিছুটা খারাপ থাকায় লঞ্চের পাশাপাশি ফেরিতেও যাত্রীরা পার হয়।

যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকায় কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

তবে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন ও শিমুলিয়া থেকে ছেড়ে আসা স্পিডবোট আর দক্ষিণাঞ্চলের প্রতিটি যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন।

বর্তমানে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে ৮৭টি লঞ্চ, দুই শতাধিক স্পিডবোট ও ২১টি ফেরি যাত্রী সেবায় নিয়োজিত রয়েছে।

শিবচরের ইউএনও মো. ইমরান আহমেদ বলেন, ‘ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। ঘাট এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে। কেউ কোনো বিশৃঙ্খলা করার সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’


bdnewseveryday.com © 2017 - 2018