BdNewsEveryDay.com
Sunday, December 15, 2019

‘মানুষ পারে না আমায় খেয়ে ফেলে’

Monday, December 02, 2019 - 311 hours ago

‘মানুষ পারে না আমায় খেয়ে ফেলে। অথচ সুশৃঙ্খলভাবে দাঁড়ালে কারওই কিনতে অসুবিধা হতো না।’ টিসিবির পেঁয়াজ বিক্রির বিষয়ে নিজের এমন অভিজ্ঞতাই বর্ণনা করলেন নারায়ণগঞ্জের ডিলার হাতিয়া স্টোরের কর্মী হারুনুর রশীদ।

সোমবার থেকে নারায়ণগঞ্জে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এদিন তিনটি স্থানে তিনটি ট্রাকে করে মোট ছয় টন পেঁয়াজ বিক্রি করা হয়। পেঁয়াজ কিনতে মানুষের ছিল উপচে পড়া ভিড়। শৃঙ্খলা মেনে সারিবদ্ধভাবে না দাঁড়ানোয় ভোগান্তি পোহাতে হয়েছে ক্রেতা ও বিক্রেতা উভয় পক্ষকে।

শহরের চাঁদমারি নতুন কোর্টের সামনে, কালেক্টরেট জামে মসজিদের সামনে লিংক রোডে এবং সস্তাপুরে এসব পেঁয়াজ বিক্রি করেন টিসিবির ডিলাররা। তিনটি স্থানেই ছিল ভিড়ের একই দৃশ্য।

টিসিবির নারায়ণগঞ্জের ডিলার হাতিয়া স্টোরের কর্মী হারুনুর রশীদ বলেন, ‘পেঁয়াজ বিক্রি শুরু করার পরপরই মানুষ পারে না আমাকে খেয়ে ফেলে। অথচ সবাই লাইন ধরে সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে থাকলে পেঁয়াজ কিনতে অসুবিধা হতো না। ট্রাকে পেঁয়াজ থাকা পর্যন্ত আমরা বিক্রি করেছি।’

নতুন কোর্টের সামনে টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনেছেন আবির হোসেন নামের এক যুবক। তিনি বলেন, পেঁয়াজের বাজার অস্থিতিশীল বলে মানুষ কম দামে পেঁয়াজ পেয়ে পাগলের মতো টিসিবির ট্রাকে ঝাঁপিয়ে পড়ে। কোনো শৃঙ্খলা নেই। তবে কাউকে এক কেজির বেশি পেঁয়াজ দেওয়া হয়নি।

টিসিবির ঢাকা আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মিশকাতুল আলম বলেন, সরকার বরাদ্দ দেওয়া অব্যাহত রাখা পর্যন্ত পেঁয়াজ বিক্রির কার্যক্রম নারায়ণগঞ্জে চলমান থাকবে।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018