BdNewsEveryDay.com
Thursday, November 21, 2019

মেয়র নাছিরকে নিয়ে মুখ খুললেন যুবলীগ নেতা

Thursday, October 31, 2019 - 510 hours ago

চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু অভিযোগ করেছেন, সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন মহানগরীর ফুটপাতসহ উন্মুক্তভাবে বসার স্থানগুলোতে দোকান নির্মাণ করে বন্দর নগরীকে অপরিকল্পিত শহরে রূপান্তর করেছেন। এসব দোকানে তাঁর নিজস্ব লোকদের পুনর্বাসন করেছেন।

আজ বুধবার এক লিখিত বিবৃতিতে এসব অভিযোগ করেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দীন বাচ্চু।

গত রোববার চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে বিভাগের আওয়ামী লীগের ছয়টি সাংগঠনিক জেলার প্রতিনিধি সভার মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামানোর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রামের রাজনীতি। সেদিন সভা চলাকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের ঘোষণার পর প্রথম প্রতিবাদ করেছিলেন যুবলীগ সভাপতি মহিউদ্দীন বাচ্চু। বাচ্চু সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর আস্থাভাজন হিসেবে পরিচিত।

সেদিনকার ঘটনা প্রসঙ্গে সিটি মেয়র নাছির গতকাল এনটিভির কাছে দাবি করেন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে প্রতিনিধি সভার মঞ্চ থেকে নামানো হয়নি। সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী মাইকে ঘোষণার পর তিনিসহ আরো কয়েকজন মঞ্চ থেকে নেমে গেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামে ছাত্রলীগের কয়েকটি ছেলে ও বিলবোর্ড ব্যবসায়ীর একটি সিন্ডিকেট চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর আবেগকে পুঁজি করে উদ্দেশ্য প্রণোদিতভাবে পানি ঘোলাটে করার অপচেষ্টা করছে। যারা আন্দোলন ও বিক্ষোভ করেছে তাদের মধ্যে অনেক সন্ত্রাসী ছিল, অনেক মাদকাসক্ত পাওয়া যাবে। আবার অনেকে ইয়াবা ব্যবসার সাথে জড়িত। সব ডকুমেন্টস আছে।

নাছিরের বক্তব্যের ব্যাপারে আজ বিবৃতি দেন মহানগর যুবলীগের সভাপতি মহিউদ্দিন বাচ্চু। চট্টগ্রামে তিনি প্রথম বিলবোর্ড ব্যবসা শুরু করে সাড়ে চার বছর আগে ছেড়ে দিয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করেন। তিনি বলেন, শিষ্টাচার বিবর্জিত কোনো কর্মের বিরুদ্ধে কথা বলতে বিলবোর্ড ব্যবসা, অর্থবিত্তের প্রয়োজন নেই। আদর্শিক শক্তি একজন রাজনৈতিক সংগঠনের কর্মীর কাছে বড় শক্তি।

চাঁদাবাজির চেয়ে ব্যবসা করা ভালো উল্লেখ করে বাচ্চু বলেন, বিলবোর্ড ব্যবসা সিটি করপোরেশনের আওতায় পরিচালিত হয়। বিলবোর্ড ব্যবসায়ীরা মেয়র সাহেবের নিয়ন্ত্রণে বা কোনো কাজে তাঁর পক্ষে থাকা স্বাভাবিক। তিনি কেন বিলবোর্ড ব্যবসায়ীকে দায়ী করছেন তা জানা প্রয়োজন।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনকে প্রতিনিধি সভার মঞ্চ থেকে নামানো হয়নি বলে মেয়র আ জ ম নাছির উদ্দীন যে দাবি করেছেন তা মিথ্যা বলে জানান যুবলীগ মহিউদ্দীন বাচ্চু। তাঁর কাছে পুরো ঘটনার ভিডিও আছে বলে জানান। তিনি বলেন, ‘এ ঘটনা প্রধানমন্ত্রী অবগত হয়েছেন। আমাদেরকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন। সে কারণে মাঠের কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।’


bdnewseveryday.com © 2017 - 2018