BdNewsEveryDay.com
Thursday, November 21, 2019

গণপূর্তের ১১ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

Wednesday, October 30, 2019 - 513 hours ago

গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ ১১ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জন করে বিদেশে অর্থ পাচারের অভিযোগ আসায় তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়। আজ বুধবার পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন বরাবর চিঠি পাঠিয়েছে দুদক।

দুদকের অনুসন্ধান দলের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন সই করা চিঠি সূত্রে বিষয়টি জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, সংশ্লিষ্টদের বিরুদ্ধে দেশে মানিলন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। দুদকের কাছে তথ‌্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

নিষেধাজ্ঞাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা, মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী, মো. আফসার উদ্দিন ও মো. ইলিয়াস আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল মোমেন চৌধুরী ও মো. রোকন উদ্দিন, সিনিয়র সহকারী মুমিতুর রহমান ও কর্মকর্তা সাজ্জাদুল ইসলাম।

এর আগে গত ২৩ অক্টোবর তিন সংসদ সদস্যসহ ২৩ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছিল দুদক।

১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর পরপরই দুদক অবৈধ সম্পদের অপরাধ খতিয়ে দেখতে গত ৩০ সেপ্টেম্বর অনুসন্ধানের কাজ শুরু করে।

সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম অনুসন্ধানের দায়িত্ব পালন করছে। টিমের অপর সদস্যরা হলেন উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সালাউদ্দিন আহমেদ ও গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।


bdnewseveryday.com © 2017 - 2018