BdNewsEveryDay.com
Wednesday, June 03, 2020

সেই উকিলকে বহিষ্কার করলো বিএনপি

Wednesday, October 09, 2019 - 838 hours ago

সংগ্রাম অনলাইন ডেস্ক: বুয়েটের মেধাবি ছাত্র আবরার হত্যা মামলার আসামীদের পক্ষে লড়ছেন বিএনপি'র পেশাজীবী সংগঠন ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম’ এর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পী।শুধু তাই নয়, তিনি আবরারের শরীরে সন্ত্রাসীদের প্রহারের দাগকে ‌'চর্মরোগ' হতে পারে বলেও মত প্রকাশ করেছেন।তার এই মন্তব্যে ছাত্রসমাজের মধ্যে ব্যাপক ক্ষোভ সঞ্চার করে এবং সারাদেশের শিক্ষার্থী ও অভিভাবকরা তাকে ধিক্কার জানান।এ অবস্থার প্রেক্ষাপটে নিজ দল থেকেও তাকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়।

আজ বুধবার (৯ অক্টোবর) রাত দেড়টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে বহিষ্কারের তথ্য জানানো হয় বলে এক প্রতিবেদনে জানায় বাংলা ট্রিবিউন। 

এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে সংগঠনের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে তার কোনও সম্পর্ক থাকবে না।

বিএনপি সূত্রে জানা গেছে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিপক্ষে আইনজীবী হিসেবে লড়ছেন মোর্শেদা খাতুন শিল্পী। এনিয়ে বিভিন্ন মহলে বিএনপির সমালোচনা শুরু হয়। এই কারণে তাকে বহিষ্কার করা হয়েছে।

ডিএস/এএইচ


bdnewseveryday.com © 2017 - 2018