BdNewsEveryDay.com
Sunday, September 15, 2019

হুমকি দিয়ে রাখল জিম্বাবুয়েও

Wednesday, September 11, 2019 - 105 hours ago



জিম্বাবুয়ে দুর্বল? আফগানিস্তানের কাছে টেস্ট হারের পর এমন ভাবনা নেহাত বোকামি কিংবা দুঃসাহস। আজ ফতুল্লায় প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে হাতে হাতেই প্রমাণ দিল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের পাশাপাশি তারাও বাংলাদেশের কঠিন পরীক্ষা নেবে। প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটে বিসিবি একাদশকে হারিয়েছে জিম্বাবুয়ে। বিসিবি একাদশের হয়ে খেলেছেন মুশফিকুর রহিম, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের মতো জাতীয় দলের তারকারা।

টি-টোয়েন্টি সংস্করণের এ প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৪২ রান তুলেছিল বিসিবি একাদশ। তাড়া করতে নেমে ১৬ বল হাতে রেখে জিতেছে জিম্বাবুয়ে। ব্রেন্ডন টেলরের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪৪ বলে ৫৭। অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা করে ২৩ বলে ৩১। আর শেষ দিকে ২৮ বলে অপরাজিত ৪৬ রানের ঝোড়ো ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়েন টিমিকেন মারুমা।

ব্যাট হাতে দলের ব্যাটসম্যানদের পারফরম্যান্স ছিল গড়পড়তা। বোলিংয়ে বোলাররা রীতিমতো ব্যর্থ। কেবল আফিফই ভালো বোলিং করেছেন, ১৯ রানে নিয়েছেন ৩ উইকেট। বাকি সবাই বেশ উদার। সাইফউদ্দিন ৩ ওভারে ২০ রান দিলেও কোনো উইকেট পাননি। আর যথাক্রমে ২ ওভার ও ১ ওভার বল করে গড়ে ১০-এর ওপরে রান দিয়েছেন ইয়াসিন আরাফাত ও আরিফুল হক। বাকি দুই বোলার আমিনুল ইসলাম ও শরিফুল হক ওভারপ্রতি গড়ে ৯-এর ওপরে রান দিয়েছেন।

বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ ৩০ রানের ইনিংস এসেছে সাব্বিরের ব্যাট থেকে। এ জন্য ৩১ বল খেলেছেন তিনি। মুশফিকের সংগ্রহ ২৬ বলে ২৬। ১৪ বলে ২৩ রান করে ১৬০-এর ওপরে স্ট্রাইক রেট ধরে রেখেছিলেন ওপেনার মোহাম্মদ নাঈম। অধিনায়ক সাইফের ব্যাট থেকে এসেছে ১৯ বলে ৩১। বিসিবি একাদশের কোনো ব্যাটসম্যানই ঝোড়ো গতির বড় কোনো জুটি গড়তে পারেননি। কিন্তু জিম্বাবুয়ে এ কাজটা ভালোই পেরেছে। ৮.১ ওভারের মধ্যে ৬৬ রানে ৩ উইকেট হারানোর পর ৫৪ বলে ৭৮ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন টেলর-মারুমা জুটি।

পরশু জিম্বাবুয়ের মুখোমুখি হয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ। টুর্নামেন্টের অপর দল আফগানিস্তান।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018