BdNewsEveryDay.com
Tuesday, September 17, 2019

শিলিগুড়িতে ‘হাসিনা: আ ডটারস টেল’ প্রশংসিত

Sunday, August 25, 2019 - 553 hours ago

পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার শিলিগুড়ি শহরে আয়োজিত গ্লোবাল চলচ্চিত্র উৎসবে সাড়া ফেলেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঘটনা নিয়ে নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’। গতকাল শনিবার সন্ধ্যায় শিলিগুড়ি শহরের দীনবন্ধু প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয় তথ্যচিত্রটি। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্টজনেরা।

২১ আগস্ট থেকে শিলিগুড়িতে শুরু হয় গ্লোবাল চলচ্চিত্র উৎসব। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার উদ্যোগে এবং পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দপ্তরের সহযোগিতায় আয়োজন করা হয় এ চলচ্চিত্র উৎসব। পাঁচ দিনের এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড ও টালিউডের তারকারা। ছিলেন বলিউডের রণধীর কাপুর, রাহুল রাওয়াল, মাহিমা চৌধুরী; টালিউডের ঋতুপর্ণা সেনগুপ্ত, রজতাভ দত্ত, অরিন্দম শীল, শতরূপা সান্যাল; নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু, মন্ত্রী গৌতম দেব এবং চলচ্চিত্র নির্বাচক প্রেমেন্দ্র মজুমদার।

উৎসবে ছয়টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র আর ২৪টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়। বাংলাদেশ থেকে অংশ নিয়েছে ‘হাসিনা: আ ডটারস টেল’, ‘সত্তা’ এবং ‘ইতি, তোমার ঢাকা’। আজ রোববার সন্ধ্যায় ‘ইতি, তোমার ঢাকা’ ছবি প্রদর্শনের মধ্য দিয়ে শেষ হচ্ছে এ উৎসব।

চলচ্চিত্র নির্বাচক প্রেমেন্দ্র মজুমদার বিকেলে প্রথম আলোকে বলেন, শিলিগুড়িতে এ উৎসব আয়োজনের অন্যতম কারণ, এখানে যাতে ভবিষ্যতে একটি পর্যটনকেন্দ্র গড়ে ওঠে এবং বলিউডের চলচ্চিত্র নির্মাতারা যাতে এখানে ছবির শুটিং করতে আগ্রহী হন।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018