BdNewsEveryDay.com
Sunday, September 15, 2019

নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

Sunday, August 25, 2019 - 511 hours ago

মাদারীপুরে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে শহরের পাঠককান্দি এলাকায় ফয়সাল খালাসী নামের এক ব্যক্তির নির্মাণাধীন ভবনে এ দুর্ঘটনা ঘটে। ওই নির্মাণশ্রমিকের নাম মনির শেখ (২৭)। তিনি সদর উপজেলার টুবিয়া এলাকার শামসু শেখের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ ফয়সাল খালাসীর নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। সেখানে মনিরসহ কয়েকজন শ্রমিক কাজ করছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে অসাবধানতাবশত মনির ভবনের চারতলার ওপর থেকে পড়ে যান। এতে গুরুতর আহত হলে অন্য শ্রমিকেরা মনিরকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক মনিরকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা মাহাবুব আবির বলেন, মনির শেখের মাথায় বড় ধরনের আঘাতে প্রচণ্ড রক্তক্ষরণ হয়েছিল। এই কারণে হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়।

মাদারীপুর সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) প্রশান্ত কুমার দাস বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি ফয়সাল খালাসীর নির্মাণাধীন ভবনটিতে শ্রমিকেরা নিরাপদে কাজ করছিলেন না। কারণ, ওই ভবনে শ্রমিকদের নিরাপত্তায় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। মারা যাওয়া শ্রমিকের পরিবার আমাদের কাছে এখনো কোনো অভিযোগ করেনি। তারা অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা নেব।’

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018