BdNewsEveryDay.com
Sunday, September 15, 2019

শাহরুখ খান ক্যামেরাম্যান

Sunday, August 25, 2019 - 512 hours ago

শাহরুখ খানের নামের আগে বা পরে পরিচয়ের জন্য কোনো শব্দের প্রয়োজন নেই। শুধু নামেই প্রকাশিত হয়ে পড়ে তাঁর সব অভিনয়প্রতিভা, ক্ষমতা, অর্থ আর জৌলুশ। কিন্তু এই শাহরুখ খানও আর দশজন সাধারণ বাবার মতোই। বড় দুই সন্তান আরিয়ান আর সুহানা জানেন, তাঁদের বাবা সবার চেয়ে আলাদা। কিন্তু আবরাম জীবনের প্রতিটি ক্ষেত্রে বন্ধুর মতোই পাশে পাচ্ছে এই তারকা বাবাকে।

‘জিরো’ বক্স অফিস ও সমালোচকদের কাছে গোল্লা পাওয়ার পর ৫৩ বছর বয়সী শাহরুখ খান রীতিমতো ঢাকঢোল পিটিয়ে ঘোষণা দেন, চলচ্চিত্রকে জীবনের অনেকটা সময়, শ্রম, মনোযোগ দিয়েছেন। কোন ফাঁকে সন্তানেরা বড় হয়ে গেছেন, তা নাকি টের পাননি। তাই এবার প্রথম প্রাধান্য পাবে আবরাম খান। বাবা শাহরুখ নিজেকে যুক্ত রাখবেন আবরামের বড় হওয়ার সঙ্গে। অন্য বাবারা যা যা করে, তিনি তা তা করবেন। এই যেমন সন্তানকে নিয়ে ঘুরতে যাবেন। স্কুলে আনা–নেওয়া করবেন। আবদার মেটাবেন। শেখাবেন, শিখবেন। সন্তানের সঙ্গে সময় কাটাবেন। যেকোনো অনুষ্ঠানে বা কোনো উপলক্ষ ছাড়াই অথবা সন্তানের কোনো বিশেষ মুহূর্ত ক্যামেরাবন্দী করবেন।

ঠিক তা-ই করেছেন বাবা শাহরুখ। গতকাল শনিবার ছিল জন্মাষ্টমী। যে অনুষঙ্গ ছাড়া এই উৎসব ভাবাই যায় না, তা হলো দই হাঁড়ি। সহজ কথায় দইয়ের হাঁড়ি ভাঙা। শাহরুখও প্রথা মেনে তাঁর দেহরক্ষীর ঘাড়ে চড়ে ভাঙলেন দইয়ের হাঁড়ি। আর আশপাশে পরিবার, বন্ধু, আত্মীয়স্বজন সবাই হইহই করে ওঠেন। এই ভিডিও এখন ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। আর হাঁড়ি ভাঙার পরই তিনি ক্যামেরা হাতে হয়ে যান ক্যামেরাম্যান। উদ্দেশ্য, ছোট্ট ছেলে আবরামের জন্মাষ্টমী পালনের মুহূর্ত ক্যামেরাবন্দী করবেন।

যেই ভাবা, সেই কাজ। সন্তানের ছবি তুলতে তিনি অন্য কাউকে দায়িত্ব দেননি। বরং নিজেই হয়েছেন ক্যামেরাম্যান। জন্মাষ্টমী উপলক্ষে শাহরুখ খানের বাড়ি ‘মান্নাত’ গতকাল সেজেছিল উৎসবের সাজে। ফুল আর আলো দিয়ে সাজানো হয় বাড়ির আনাচকানাচ। শাহরুখের পরিবার, তাঁদের বন্ধু আর কর্মচারীরা সেখানে উৎসব করেছেন। উৎসব করেছে আবরাম আর তাঁর বন্ধুরাও। মূলত তাঁদের জন্যই বাস্তবের জীবনে ক্যামেরাম্যান সেজেছেন শাহরুখ।

শাহরুখের সর্বশেষ পোস্টে তিনি ক্যামেরাসহ একটা ছবি দিয়ে নতুন ক্যামেরা চালানোর অভিজ্ঞতা নিয়ে লিখেছেন। অন্যদিকে মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের জন্য তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রযোজিত সিরিজ ‘বাড অব ব্লাড’–এর ট্রেলার।

‘জিরো’র পর নতুন কোনো ছবির সঙ্গে যুক্ত হননি শাহরুখ খান। ১৪ বার ‘ফিল্মফেয়ার পুরস্কার’জয়ী এই অভিনেতার ক্যারিয়ার শুরু হওয়ার পর এটি তাঁর অভিনয় থেকে নেওয়া সবচেয়ে দীর্ঘ বিরতি। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যে শুরু হয়ে গেছে ‘হ্যাশটাগ কামব্যাক সুন শাহরুখ’ আর ‘হ্যাশট্যাগ উই মিস শাহরুখ’ জ্বর।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018