BdNewsEveryDay.com
Sunday, September 15, 2019

পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো জাহাজডুবি

Sunday, August 25, 2019 - 513 hours ago

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদীতে ১৬০ টন সিমেন্ট বোঝাই একটি বলগ্রেড কার্গো (ছোট) জাহাজ ডুবে গেছে। উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ঢল্লাপাড়া এলাকায় আজ রোববার বেলা পৌনে বারোটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। দুর্ঘটনায় জাহাজ চালকসহ চারজন নদীতে ডুবে গেলেও স্থানীয় লোকজনের পাশাপাশি নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের কর্মীদের তৎপরতায় উদ্ধার করা হয় তাঁদের।

দৌলতদিয়া নৌপুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ‘আল্লাহর দান’ নামের ছোট কার্গো জাহাজটি নারায়ণগঞ্জ থেকে ১৬০ টন সিমেন্ট বোঝাই করে নিয়ে রাজবাড়ীর দিকে যাচ্ছিল। জাহাজটি দৌলতদিয়ার ঢল্লাপাড়া এলাকায় পৌঁছালে তীব্র স্রোতের মুখে পড়ে। এ সময় কার্গোর ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে জাহাজটি বন্ধ হয়ে উল্টে গিয়ে পদ্মায় ডুবে যায়।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মো. লাবু মিয়া প্রথম আলোকে বলেন, তীব্র স্রোতের কবলে পড়ায় চালক জাহাজটির নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফলে কার্গোটি ডুবে যায়। এ সময় স্থানীয়দের সহযোগিতায় জাহাজ চালক মো. সিরাজ মিয়া এবং তিন শ্রমিক মো. আব্দুল জলিল, মো. ইব্রাহিম মিয়া ও মো. সিরাজুল ইসলামকে উদ্ধার করা হয়। দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ডুবে যাওয়া জাহাজটির কোনো সন্ধান পাওয়া যায়নি।

ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে


bdnewseveryday.com © 2017 - 2018