BdNewsEveryDay.com
Friday, August 23, 2019

সাড়ে ৯ লাখ টাকায় বিক্রি হলো ছাগল!

Tuesday, August 13, 2019 - 243 hours ago

ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাজারে একটি ছাগল আট লাখ রুপিতে (বাংলাদেশি ৯ লাখ ৪৯ হাজার ৯১৫ টাকা) বিক্রি হয়েছে। সালমান নামের ওই ছাগলটির গায়ে ‘আল্লাহ’ লেখার আকার দেখা গেছে।

কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, কোরবানির উদ্দেশ্যে কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন পশু হাটে ভিড় জমাচ্ছিলেন মুসলিম সম্প্রদায়ের লোকজন। বেশ চড়া দামে ছাগল থেকে শুরু করে অন্যান্য পশুও বিক্রি হচ্ছিল।

বিক্রেতার সঙ্গে দরদাম করে নিজের পছন্দ মতো পশু বাড়ি নিয়ে যাচ্ছিলেন সবাই। এরই মাঝে গোরক্ষপুরে বাজারে গিয়ে চোখ কপালে ওঠে ক্রেতাদের। একটি ছাগলের গায়ে ‘আল্লাহ’ নাম লেখা রয়েছে। আসলে ছাগলটির রঙই এমন। দেখে মনে হয় যেন আরবিতে আল্লাহ শব্দটি ছাপা রয়েছে তার গায়ে। ছাগলটি শেষ পর্যন্ত বিক্রি হয় আট লাখ রুপিতে।



ওই ছাগলের মালিক গোরক্ষপুরের পশু ব্যবসায়ী মোহাম্মদ নিজামুদ্দিন বলেন, ‘ছাগলটির শরীরে জন্ম থেকেই প্রাকৃতিকভাবে উর্দুতে আল্লাহ লেখা ছিল। ছাগলটিকে আল্লাহ নিজের দূত হিসেবে পাঠিয়েছে। তাই ওর শরীরে থাকা লোমে আল্লাহ শব্দটি লেখা আছে। ওকে কোরবানি করলে গ্রাহকের মনস্কামনা পূরণ হতে পারে। তাই চড়েছে দাম।’

ছাগলটির মালিক বলেন, ‘৯৫ কেজি ওজনের ওই ছাগলটির রক্ষণাবেক্ষণের জন্য প্রতিদিন ৮০০ রুপি করে খরচ হতো। নিজের জন্যও অত রুপি খরচ করিনি।’


bdnewseveryday.com © 2017 - 2018