BdNewsEveryDay.com
Monday, December 09, 2019

কিডনি থাকে হার্টের বিশেষ জায়গায় : ট্রাম্প

Thursday, July 11, 2019 - 838 hours ago

উদ্ভট বক্তব্যের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জুড়ি নেই। উদ্ভট ও হাস্যকর মন্তব্য করে আলোচনার ঝড় তোলা যেন ট্রাম্পের কাছে খুব ভালো লাগার ব্যাপার। এমন কাণ্ডজ্ঞানহীন মন্তব্যের কারণে তিনি বিভিন্ন সময় হাসির পাত্র হলেও তিনি তাঁর জায়গা থেকে সরে আসেননি।

তবে এবার তাঁর হাস্যকর মন্তব্য চিকিৎসা বিজ্ঞান নিয়ে। তাঁর এই বক্তব্য যে কোনো চিকিৎসকের মাথা উলটপালট করে দিতে সক্ষম। কারণ তিনি কিডনির অবস্থান নিয়ে নতুন এক ধারণা দিলেন, যা আগে কেউ জানত না।

আর এবার ট্রাম্পের উদ্ভট বক্তব্যের নতুন সংযোজন, ‘কিডনি থাকে হার্টের বিশেষ জায়গায়!’

ট্রাম্প প্রশাসন সম্প্রতি কিডনিবিষয়ক স্বাস্থ্য জটিলতা নিয়ে জোরেশোরে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য ডোনাল্ড ট্রাম্প গতকাল বুধবার বিকেলে ওয়াশিংটন ডিসিতে একটি নির্বাহী আদেশে সই করেন। এরপর দেওয়া এক বক্তৃতায় ট্রাম্প বলেন, ‘হার্টের বিশেষ জায়গায় কিডনি আছে।’

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের খবরে বলা হয়, ওয়াশিংটন ডিসির ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারে দাঁড়িয়ে এই উদ্ভট বক্তব্য দেন ট্রাম্প।

বক্তৃতার এক পর্যায়ে ট্রাম্প কিডনি বিশেষজ্ঞদের বলেন, ‘আপনারা এই বিষয়গুলো নিয়ে কঠোর পরিশ্রম করেছেন। খুবই বিশেষ। কিডনি নিয়ে আপনারা আসলেই কঠোর শ্রম দিয়েছেন। হৃদযন্ত্রের খুবই বিশেষ জায়গায় কিডনি আছে। এটি একটি অবিশ্বাস্য বিষয়।’

যুক্তরাজ্যের ন্যাশনাল কিডনি ফাউন্ডেশনের বরাত দিয়ে ‘গার্ডিয়ান’ বলছে, কিডনির অবস্থান শরীরের পেছনের নিচের অংশে। আর বুকের মাঝে অবস্থান হৃদযন্ত্রের।


bdnewseveryday.com © 2017 - 2018